Advertisement
১৬ এপ্রিল ২০২৪
CPIM

SSC Scam: শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদে রাজ্য জুড়ে বিক্ষোভ, আহত ৭

বৃহস্পতিবার রাজ্যের একাধিক জায়গায় বিক্ষোভ দেখায় সিপিএমের ছাত্র-যুব সংগঠন। এ ছাড়াও একধিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল বার হয়।

প্রতিবাদ মিছিলের সঙ্গে শিক্ষামন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়।

প্রতিবাদ মিছিলের সঙ্গে শিক্ষামন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ০২:০৪
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদে রাজ্য জুড়ে বিক্ষোভ দেখাল সিপিএম। পাশাপাশি, একাধিক বাম ছাত্র ও যুব সংগঠনও প্রতিবাদে পথে নামে। প্রতিবাদ মিছিলের সঙ্গে শিক্ষামন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখানো হয়। একাধিক জায়গায় শাসকদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছেন বিক্ষোভকারীরা। কোচবিহারের দিনহাটায় তৃণমূলের হামলায় ৭ জন বিক্ষোভকারী আহত হয়েছেন বলে অভিযোগ। তাঁদের মধ্যে ৪ জন গুরুতর আহত।
বৃহস্পতিবার রাজ্যের একাধিক জায়গায় বিক্ষোভ দেখায় সিপিএমের ছাত্র-যুব সংগঠন। মুর্শিদাবাদে প্রতিবাদ মিছিলও বার করে তারা। সেই মিছিলের শেষে তৎকালীন শিক্ষামন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করা হয়।
কোচবিহারে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের নেতৃত্বে একটি মিছিল বার হয়। দিনহাটা শহরে সিপিএমের একটি মিছিলের উপর তৃণমূলকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠে। দলের কোচবিহার জেলা কমিটির সদস্য শুভ্রালোক দাস বলেন, ‘‘এসএসসি দুর্নীতির বিরুদ্ধে একটি প্রতিবাদ মিছিল চলাকালীন তৃণমূলকর্মীরা আমাদের মিছিলের উপর লাঠি নিয়ে হামলা চালায়। এলোপাথাড়ি লাঠি চালাতে থাকে। হামলায় ৭ জন আহত হয়েছেন। তাঁদের দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।’’
এই হামলা নিয়ে দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, ‘‘পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। বৃষ্টির কারণে সেই কর্মসূচি বাতিল হয়ে যায়। তৃণমূলকর্মীরা যখন বাড়ি ফিরছিলেন, সেই সময় তাঁদের গালিগালাজ করা এবং ঢিল ছোড়ে সিপিএমের কর্মীরা। সেই হামলারই প্রতিরোধ গড়ে তুলেছিলেন আমাদের কর্মীরা।’’
বৃহস্পতিবার বেহালায় একটি প্রতিবাদ মিছিল করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। এ ছাড়াও একাধিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল বার হয় রাজ্যের বিভিন্ন জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM West Bengal SSC Scam partha chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE