Advertisement
১৮ এপ্রিল ২০২৪
summer

Summer Vacation in Bengal: আরও বাড়ল গরমের ছুটি, প্রায় গোটা জুন মাসই পড়ুয়াদের আসতে হবে না স্কুলে

অত্যধিক গরমে এগিয়ে আনা হয় গ্রীষ্মের ছুটি। করোনাকালে দীর্ঘ দিন স্কুল বন্ধ ছিল। তার পর গ্রীষ্মের ছুটি এগোনোয় এই সিদ্ধান্তের সমালোচনাও হয়েছিল।

বাড়ল গরমের ছুটি।

বাড়ল গরমের ছুটি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১১:৩০
Share: Save:

জল্পনা ছিলই। সেই জল্পনা সত্যি হল। গরমের ছুটি আরও ১১ দিন বাড়ানো হল। আগামী ২৬ জুন পর্যন্ত স্কুলে গরমের ছুটি। সোমবার বিজ্ঞপ্তি জারি করে জানাল স্কুল শিক্ষা দফতর। আগে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটির সিদ্ধান্ত জানানো হয়েছিল।

উল্লেখ্য, সরকারি, সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে গরমের ছুটি আরও বাড়ানো নিয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ভিত্তিতেই শিক্ষা দফতরের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

এ বছর অত্যধিক গরমে এগিয়ে আনা হয়েছিল গ্রীষ্মের ছুটি। করোনাকালে এমনিতেই দীর্ঘ দিন স্কুল বন্ধ ছিল। তারপর গ্রীষ্মের ছুটি এগোনোয় বিভিন্ন মহলে এই সিদ্ধান্ত সমালোচিত হয়েছিল। শিক্ষা দফতর সূত্রে খবর, রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানি এবং অনেকের অসুস্থ হয়ে পড়ার ঘটনার পরে মুখ্যমন্ত্রী স্কুলের পড়ুয়াদের সুরক্ষার বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন। তাঁর মনে হয়েছে, এমন ভয়াবহ গরম চলতে থাকলে স্কুলপড়ুয়ারা খুবই অসুবিধায় পড়বে। তার পরেই তিনি শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা নিতে বলেন। উত্তরবঙ্গে বর্ষা পৌঁছে গেলেও দক্ষিণবঙ্গ এখনও তার দাক্ষিণ্য পায়নি। দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম চলছেই। অতঃপর, এই সিদ্ধান্ত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

summer Summer Vacation school West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE