Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Health

দুয়ারে দুয়ারে নিয়ে যান কোভিড টিকা, স্বাস্থ্যসচিবকে চিঠি দিয়ে আবেদন কংগ্রেসের

কগ্রেসের দাবি, করোনা অতিমারির জন্য পিএম কেয়ার্স ফান্ডের নামে তোলা অর্থের ব্যবহার করে দেশবাসীকে বিনামূল্যে টিকা দেওয়া হোক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৯:৪৬
Share: Save:

এ বার দুয়ারে টিকা নিয়ে যাওয়ার দাবিতে রাজ্যের স্বাস্থ্যসচিবকে চিঠি দিল কংগ্রেস। শনিবার স্বাস্থ্যসচিবকে এই চিঠি দিয়েছেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা ওয়েস্ট বেঙ্গল প্রদেশ রাজীব গাঁধী পঞ্চায়েত রাজ সংগঠনের চেয়ারপার্সন মোস্তাকিন আলম। রাজ্যে প্রত্যেক মানুষের জন্য বিনামূল্যে কোভিড টিকার দাবি করা হয়েছে। প্রত্যেক নাগরিকের বাড়িতে গিয়ে এই টিকার দেওয়ার দাবিও জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের উদাহরণ দিয়ে ওই চিঠিতে বলা হয়েছে, কমিশন যে ভাবে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটার স্লিপ পৌঁছে দেয় সে ভাবেই সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়ার কাজ করা হোক। এমন পদ্ধতিতে টিকা দেওয়া হলে গণতন্ত্র আরও দৃঢ় হবে।

দুয়ারে দুয়ারে টিকা পৌঁছে দেওয়ার এই প্রক্রিয়ায় রাজ্য সরকারের সঙ্গে কেন্দ্রীয় সরকারকেও সদর্থক পদক্ষেপ করতে হবে বলে দাবি করা হয়েছে। সঙ্গে বলা হয়েছে, করোনা মহামারির জন্য পিএম কেয়ার্স ফান্ডের নামে তোলা অর্থের ব্যবহার করে দেশবাসীকে বিনামূল্যে টিকা দেওয়া হোক। কংগ্রেস পরিচালিত কেন্দ্রীয় সরকার কলেরা, স্মলপক্স ও পালস পোলিও-র মতো রোগের টিকা বিনামূল্যে যে জনতার দরবারে পৌঁছে দিয়েছিল তা-ও স্মরণ করিয়ে দেওয়া হয়েছে এই চিঠিতে। জবাবে কলকাতা পুরসভার বোর্ড অফ এডমিনিষ্ট্রেশনের সদস্য তথা রাসবিহারীর বিধায়ক দেবাশিস কুমার বলেছেন, ‘‘কংগ্রেসের পক্ষ থেকে যে দাবি করা হচ্ছে তা কখনওই সম্ভব নয়। কারণ এই টিকা একটি নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে হয়। যে প্রস্তাব দেওয়া হয়েছে তা প্রস্তাব হিসেবে শুনতে ভালো লাগে। কিন্তু নরেন্দ্র মোদীর সরকার এখনও পর্যাপ্ত টিকা বাজারেই আনতে পারেনি। তাই এখনই নাগরিকদের দুয়ারে দুয়ারে টিকা নিয়ে যাওয়া সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Congress COVID-19 COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE