Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Tapas Mandal

‘কুন্তল তো নাটক করছে, আপনারা দেখুন’, তৃণমূল যুব নেতার অভিযোগ নিয়ে কোর্টে বললেন তাপস

বৃহস্পতিবার আলিপুর জাজেস কোর্টে হাজির করানো হয়েছিল তাপসকে। আদালতে ঢোকার মুখে তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তলকে দোষারোপ করেন তিনি। পাল্টা একহাত নেন কুন্তলও।

Image of Tapas Mandal and Kuntal Ghosh

— ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ২১:১২
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত দু’জনই। দু’জনই গ্রেফতার হয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। মঙ্গলবার দু’জনকেই আদালতে হাজির করানো হয়েছিল। সেখানে দু’জনই একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেন। প্রথম জন, কুন্তল ঘোষ। দ্বিতীয় জন, তাপস মণ্ডল। কুন্তল মঙ্গলবার তাঁর নিজের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে মুখ খুলে অভিযোগের আঙুল ঘুরিয়ে দিয়েছিলেন তাপসের দিকে। পাল্টা তাপস সে প্রসঙ্গে অভিযোগ করেন, কুন্তল নাটক করছেন।

বৃহস্পতিবার আলিপুর জাজেস কোর্টে হাজির করানো হয়েছিল তাপসকে। আদালতে ঢোকার মুখে তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তলকে দোষারোপ করেন তিনি। পাল্টা একহাত নেন কুন্তলও। আদালত থেকে বার হয়ে ফের কুন্তলকে এক হাত নেন ‘এজেন্ট’ তাপস। তিনি বলেন, ‘‘কুন্তল তো নাটক করছে। এখনও নাটক করে যাচ্ছে। আপনারা দেখুন।’’

কুন্তল বৃহস্পতিবার নাম নিয়েছেন মৌসুমী কয়ালের। যিনি কামদুনি গণধর্ষণকাণ্ডের প্রতিবাদী মুখ। তাঁকে সরাসরি তাপসের ‘এজেন্ট’ বলে উল্লেখ করেন কুন্তল। তিনি বলেন, ‘‘মৌসুমী কয়াল জানতাম তাপস মণ্ডলের এজেন্ট। কত টাকা তুলেছে জানি না।’’ এই প্রসঙ্গে তাপসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ও অনেক কিছুই বলবে।’’

তাপসকে জেরা করেই প্রথম জানা গিয়েছিল, হুগলির যুবনেতা কুন্তলের নাম। তাপসের বয়ানের ভিত্তিতেই গত ২১ জানুয়ারি গ্রেফতার করা হয়েছিল কুন্তলকে। গ্রেফতারের পর ইডির কাছে কুন্তলকে ‘নাটের গুরু’ বলে বর্ণনা করেছিলেন আর এক প্রাক্তন তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে সেই সুরেই কুন্তলের দিকে অভিযোগ তোলেন তাপস। তিনি বলেন, ‘‘কুন্তল ‘ম্যাজিশিয়ান’। ও সব জানে।’’ তবে এর বেশি আর কিছু বলার সুযোগ পাননি তিনি।

আদালত চত্বরেই এর জবাব দেন কুন্তল। তিনি বলেন, ‘‘তাপস মণ্ডল কী ভাবে বললেন? হয়তো কোনও ম্যাজিক দেখিয়েছে, ওঁকে হয়তো কোনও ম্যাজিশিয়ান এ সব বলেছেন।’’ তার পরেই মৌসুমীর প্রসঙ্গও তোলেন। তাঁকে তাপসের ‘এজেন্ট’ বলেন। প্রসঙ্গত, এই মৌসুমী আগে আনন্দবাজার অনলাইনের কাছে তাপসের নামে অভিযোগ করেছিলেন। জানিয়েছিলেন, পাঁচ-ছ মাস বেতন না পেয়ে চাকরি ছাড়তে বাধ্য হয়েছিলেন তিনি। এমনকি তিনি বলেছিলেন, ‘‘এই গ্রেফতারি তো স্বাভাবিক। আমার মতে, আরও আগে ওঁকে গ্রেফতার করা উচিত ছিল। অনেক বছর দেরি হল।’’ বৃহস্পতিবার কুন্তলের অভিযোগের পরেও ফের সরব হন মৌসুমী। মৌসুমির বক্তব্য, চাকরিপ্রার্থীদের আন্দোলন ম়ঞ্চে যান বলেই তাঁর বিরুদ্ধে কুৎসা করা হচ্ছে। সরাসরি শাসকদল তৃণমূলের বিরুদ্ধে ‘মিথ্যা প্রচারের’ অভিযোগ তুলেছেন মৌসুমি। আর আদালত থেকে বেরিয়ে পুরো বিষয়টিই এড়িয়ে গিয়েছেন তাপস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE