Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Teacher Recruitment Scam Case

সিঁড়িতে ‘রোল নম্বর’ কারা রেখে গেল? আনন্দবাজার অনলাইনকে ফোনে প্রশ্ন হৈমন্তীর ‘স্বামী’ গোপালের

আনন্দবাজার অনলাইনের কাছে ফোনে বেহালার ফ্ল্যাটের সিঁড়িতে নম্বর লেখা কাগজ নিয়ে মুখ খুললেন হৈমন্তীর ‘প্রাক্তন স্বামী’ গোপাল দলপতি। তাঁর সন্দেহ, কেউ বা কারা কাগজ ফেলে রেখে গিয়েছেন।

Gopal Dalapati questions the papers with alleged roll numbers ofjob candidates found in Behala flat of Haimanti Ganguly.

আনন্দবাজার অনলাইনের ফোনে ‘রোল নম্বর’ নিয়ে প্রশ্ন গোপাল দলপতির। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সারমিন বেগম
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৪
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে নাম জড়ানো হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের বেহালার ফ্ল্যাটের সিঁড়িতে নম্বর লেখা কাগজ নিয়ে মুখ খুললেন তাঁর ‘প্রাক্তন স্বামী’ গোপাল দলপতি ওরফে আরমান গঙ্গোপাধ্যায়। শনিবার আনন্দবাজার অনলাইনের কাছে ফোনে তিনি সন্দেহ প্রকাশ করেন, কেউ বা কারা ওই নম্বর লেখা কাগজ ফ্ল্যাটের সিঁড়িতে ফেলে গিয়ে থাকতে পারেন।

আনন্দবাজার অনলাইনের প্রতিনিধিকে ফোনে গোপাল জানান, তিনি দিল্লিতে রয়েছেন। ফ্ল্যাটের সিঁড়িতে নম্বর লেখা কাগজের বিষয়ে সবেমাত্র জানতে পেরেছেন। ওই কাগজে চাকরিপ্রার্থীদের রোল নম্বর লেখা থাকতে পারে বলে মনে করা হচ্ছে, তা-ও শুনেছেন গোপাল। তিনি বলেন, ‘‘এত দিন তো কিছু পাওয়া যায়নি। হঠাৎ করে কী ভাবে এসব পাওয়া গেল? তাও আবার ফ্ল্যাটের বাইরে? কেউ যদি সত্যিই দুর্নীতিতে জড়িত থাকেন, তা কি বাইরে ফেলে রাখবে?’’

অন্য কেউ এসে ফ্ল্যাটের বাইরে ওই কাগজ ফেলে যেতে পারেন বলে সন্দেহ প্রকাশ করেছেন গোপাল। একই সঙ্গে তিনি হৈমন্তীর নাম জড়ানো নিয়ে বলেন, ‘‘কেন এই নাম জড়াল, তা যিনি নাম তুলেছেন, তাঁকেই জিজ্ঞাসা করতে হবে। তিনি তো প্রতি দিনই একটি করে নাম নিচ্ছেন। কোন অভিনেত্রীকে বিলাসবহুল গাড়ি, ফ্ল্যাট, আসবাবপত্র দেওয়া হয়েছে বলে ইডির কাছে প্রমাণও রয়েছে। তাঁদের নাম নিয়ে তো কোনও কথা হচ্ছে না! একটি নাম শুধু হাওয়ায় ভাসিয়ে দিয়েছে, তা নিয়ে এত কথা।’’

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত কুন্তল ঘোষ বৃহস্পতিবার হৈমন্তীর নাম তোলেন। তিনি এবং তাপস মণ্ডল আগে গোপালের নামও তুলেছিলেন। অভিযোগের ভিত্তিতে গোপালকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তার পর তাঁর স্ত্রীকে নিয়েও তৈরি হয়েছে রহস্য। গোপাল জানিয়েছেন, হৈমন্তীর সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া চলছে। তবে হৈমন্তী নির্দোষ বলেও দাবি করেছেন তিনি। তাঁর কারণেই এই দুর্নীতিতে ‘নির্দোষ’ হৈমন্তীর নাম জড়িয়ে গেল বলে সংবাদমাধ্যমে আক্ষেপ করেছিলেন গোপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE