Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Justice Abhijit Gangopadhyay on CBI

‘আমিই তদন্ত করব!’ বিচারপতি গঙ্গোপাধ্যায় বোঝালেন, সিবিআইয়ে তাঁর আর ভরসা নেই

নিয়োগ দুর্নীতির তদন্তে ইতিমধ্যেই তদন্তকারী সিবিআই কর্তাদের সম্পত্তির হলফনামা চেয়ে পাঠিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআই কর্তাদের সতর্কও করেছেন তিনি।

Justice Abhijit Gangopadhyay says,  CBI is Bogus.

বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে টেট সংক্রান্ত দুর্নীতির মামলার শুনানি চলছিল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২২
Share: Save:

রাজ্যের দুর্নীতির তদন্তে আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর ভরসা করতে পারছেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবারই তিনি নিয়োগ দুর্নীতির তদন্তকারী সিবিআই কর্তাদের সম্পত্তির হিসাব জানতে চেয়েছিলেন। এ বার বললেন, নিয়োগ দুর্নীতির তদন্তও তিনিই করবেন।

বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে টেট সংক্রান্ত দুর্নীতির মামলার শুনানি চলছিল সেখানে তিনি মামলার তদন্তকারী সিবিআই কর্তাদের ভর্ৎসনাও করেন। ক্ষুব্ধ বিচারপতিকে এর পরই সিবিআইকে লক্ষ্য করে বলতে শোনা যায়, ‘‘সিবিআই বোগাস! এ বার দেখছি আমাকেই তদন্ত করতে হবে। আমিই তদন্ত করে প্রধানমন্ত্রীর কাছে রিপোর্ট পাঠাব।’’বিচারপতি বৃহস্পতিবার আরও নানা বিষয়ে সিবিআইকে ভর্ৎসনা করেছেন। গত কয়েক দিন ধরেই করছেন। কিন্তু এই প্রথম তিনি সরাসরি বললেন, সিবিআইয়ের উপর তাঁর আস্থা নেই। ফলে প্রশ্ন উঠেছে, এ বার কি নিয়োগ দুর্নীতির তদন্ত ভার অন্য কোনও সংস্থার হাতে তুলে দেবেন বিচারপতি? নিয়োগ দুর্নীতির শুনানিতে অবশ্য কটাক্ষের সুরেই বৃহস্পতিবার বিচারপতিকে এ কথাও বলতে শোনা গিয়েছে যে, ‘‘আমি তো দেখছি এ বার ইংল্যান্ডের তদন্তকারী সংস্থা এমআই-৫ এর উপর ভরসা করতে হবে।’’

ব্রিটেনের বিদেশি গুপ্তচর ধরার মিলিটারি গোয়েন্দা সংস্থা এমআই-৫। এই সংস্থারই একটি অনুরূপ সংস্থা হল ব্রিটেনের গুপ্তচর সংস্থা এমআই-৬। বিশ্ব সিনেমার জনপ্রিয়তম গুপ্তচর জেমস বন্ড এমআই-৬এর হয়ে কাজ করেন। বিচারপতি গঙ্গোপাধ্যায় অবশ্য স্পষ্টই বুঝিয়ে দিয়েছেন, গোয়েন্দা সংস্থা নয়। এ বার তাঁর মনে হচ্ছে, তিনি নিজেই এক মাত্র এ ব্যাপারে ভরসাযোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE