Advertisement
১১ মে ২০২৪
TET Scam

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই জিজ্ঞাসাবাদ শেষে মুখ খুললেন মানিক-ঘনিষ্ঠ তাপস

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মঙ্গলবার প্রায় ৩ ঘণ্টা ধরে তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এর আগে তাপসকে একাধিক বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

তাপস মণ্ডলকে ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

তাপস মণ্ডলকে ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৫:৪৮
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ বলে পরিচিত তাপস মণ্ডলকে মঙ্গলবার প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। এই প্রথম এই মামলায় তাপসকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। এর আগে তাপসকে একাধিক বার জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সূত্রের খবর, ইডির জিজ্ঞাসাবাদে যে কথা জানিয়েছিলেন তাপস, সেই একই কথা সিবিআইকে তিনি জানিয়েছেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ কলকাতার নিজাম প্যালেসে (যেখানে সিবিআইয়ের দফতর রয়েছে) যান তাপস। দুপুর ৩টে ২০ মিনিট নাগাদ সিবিআই দফতর থেকে বেরোন তিনি। জিজ্ঞাসাবাদ শেষে সংবাদমাধ্যমে তাপস বলেন, ‘‘ইডির কাছে যা বলেছি, সিবিআইকেও সেটাই বলেছি। মানিকবাবুর সঙ্গে যা ঘটেছিল, তা ইডিকে বলেছি। সিবিআই সেটাই যাচাই করল। ২১ কোটি টাকার হিসাব আগে দিয়েছি। ছাত্রপিছু ৫ হাজার টাকা দেওয়া হয়েছিল। উনি কোনও রসিদ দিতেন না।’’

ডিইএলএড কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের কাছ থেকে অফলাইনে ভর্তির জন্য প্রায় ২১ কোটি টাকা নেওয়া হয়েছে বলে দাবি করেছিলেন তাপস। লোক পাঠিয়ে এই টাকা সংগ্রহ করতেন মানিক! এমনটাই অভিযোগ করেছিলেন তাপস। এ কথা ইডির জিজ্ঞাসাবাদে জানিয়েছিলেন মানিক-ঘনিষ্ঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Scam Tapas Mandal Manik Bhattacharya CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE