Advertisement
০৩ মে ২০২৪
CV Ananda Bose

সোমবারই শুরু হচ্ছে বিধানসভার অধিবেশন, অবশেষে অনুমোদন দিয়ে দিলেন রাজ্যপাল বোস

বিধানসভার বাদল অধিবেশনের জন্য সম্মতি দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবারেই বিধানসভায় এই সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

 CV Ananda Bose

রাজ্যপাল সি ভি আনন্দ বোস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৩:৫৬
Share: Save:

টানাপড়েন শেষ হল নবান্ন-রাজভবনের। শেষ পর্যন্ত বিধানসভার বাদল অধিবেশনের জন্য সম্মতি দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পরিষদীয় দফতর সূত্রে খবর, ২৪ জুলাই, সোমবার থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার বাদল অধিবেশন। শুক্রবার বিকেলে রাজ্যপালের সঙ্গে ফোনে কথা হয় পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের। দীর্ঘ ফোনালাপে বিধানসভা সোমবার থেকে শুরু করা নিয়ে দু’পক্ষই সম্মত হন বলে নবান্ন সূত্রে খবর। তার পরেই পরিষদীয় দফতর থেকে পাঠানো বাদল অধিবেশন শুরু করার ফাইলে সম্মতি দিয়েছেন রাজ্যপাল। ছুটির দিন হলেও শনিবার থেকেই সোমবারের বাদল অধিবেশন শুরুর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

শনিবারেই বিধানসভায় বাদল অধিবেশন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। অধিবেশন শুরু নিয়ে মন্ত্রী শোভনদেব বলেন, ‘‘শুক্রবার বাদল অধিবেশন নিয়ে রাজ্যপালের সঙ্গে আমার অনেক ক্ষণ কথা হয়েছে। তাঁর সঙ্গে আলোচনা করেই ২৪ জুলাই থেকে বাদল অধিবেশন শুরু হচ্ছে।’’ যদিও, বুধবার পরিষদীয় দফতর থেকে অধিবেশন শুরুর অনুমতি চেয়ে রাজভবনে ফাইল পাঠালে তাতে সম্মতি না দিয়ে পাল্টা মন্ত্রীকেই ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল বোস।

বুধবার পরিষদীয় মন্ত্রী শহরে না থাকায়, তাঁর বদলে দফতরের কোনও আধিকারিককে রাজভবন পাঠানোর কথা বলা হয়। কিন্তু পাল্টা রাজভবন জানিয়ে দেয়, মন্ত্রী না আসতে পারলে রাজ্যের মুখ্যসচিব আসুন। কিন্তু শেষ পর্যন্ত রাজভবনে যাননি মুখ্যসচিব। অবশেষে শুক্রবার রাজ্যপালের সঙ্গে ফোনে কথা বলেন মন্ত্রী। তাতেই সমস্যার সমাধান সূত্র বার হয়।

সোমবার থেকে বিধানসভার অধিবেশন শুরু হচ্ছে ধরে নিয়ে গত বুধবার মন্ত্রিসভার বৈঠকের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ জুলাই সোমবার বিধানসভায় বসবে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। পঞ্চায়েত ভোটের কারণে গত এক মাস মন্ত্রিসভার কোনও বৈঠক হয়নি। তাই সোমবার আবার মন্ত্রিসভার বৈঠক হবে বলে জানানো হয়। কিন্তু, রাজভবন থেকে অধিবেশন শুরুর ফাইলে অনুমোদন না দেওয়ায়, বুধবার রাতে মন্ত্রিসভার বৈঠক প্রসঙ্গে আরও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ জুলাই সোমবার বিধানসভার বদলে মন্ত্রিসভার বৈঠক হবে নবান্নে। কিন্তু শনিবার রাজ্যপাল সোমবার থেকে অধিবেশন শুরুর বিষয়ে সম্মতি দিলে, আবারও নতুন করে মন্ত্রিসভার বৈঠক নবান্ন থেকে বিধানসভায় ফিরিয়ে আনা হয় কি না, সে দিকেই তাকিয়ে বিভিন্ন দফতরের সচিবেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE