Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Wb Weather:নিম্নচাপের ভ্রুকুটি, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, সতর্ক বিদ্যুৎ দফতর চালু করল হেল্পলাইন

পরিস্থিতি মোকাবিলায় দু’টি হেল্পলাইন নম্বর চালু করল বিদ্যুৎ দফতর। সেই হেল্পলাইন নম্বর দুটি হল: ৮৯০০৭ ৯৩৫০৩ এবং ৮৯০০৭ ৯৩৫০৪।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১২:৩৭
Share: Save:

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই পরিস্থিতি মোকাবিলায় পদক্ষেপ করল রাজ্য বিদ্যুৎ দফতর। সোমবার বিদ্যুৎ ভবনে মন্ত্রী অরূপ বিশ্বাস ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। জেলা স্তরে কেমন প্রস্তুতি রয়েছে সে বিষয়ে জানতে চান। তিনি নির্দেশ দেন সব রকমের পরিস্থিতির জন্য তৈরি থাকার। যদি কোথাও বিদ্যুৎ বিপর্যয় ঘটে, তাহলে সেখানে পরিষেবা দ্রুত স্বাভাবিক অবস্থায় ফেরাতে সব রকমের পরিকাঠামো ও সরঞ্জাম তৈরি রাখার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। পরিষেবা নিরবিচ্ছিন্ন রাখতে একটি কন্ট্রোল রুম চালু করার নির্দেশ দিয়েছেন। সঙ্গে দু’টি হেল্পলাইন নম্বর চালু করেছে বিদ্যুৎ দফতর। সেই হেল্পলাইন নম্বর দুটি হল: ৮৯০০৭ ৯৩৫০৩ এবং ৮৯০০৭ ৯৩৫০৪। বিদ্যুৎ দফতরের এক কর্তা জানিয়েছেন, দুর্যোগের দিনগুলিতে এই হেল্পলাইন নম্বর চালু থাকবে ২৪ ঘণ্টা। বিদ্যুৎ সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিলে এই দুটি নম্বরে ফোন করে অভিযোগ জানালে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। সেচ দফতর ও জেলা প্রশাসনকে সুন্দরবন-সহ উপকূল সংলগ্ন এলাকায় বাঁধের পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Helpline Number West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE