Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
WB Assembly

গুরুত্বপূর্ণ কয়েকটি দফতরের বাজেট আলোচনা ছাড়া বাকিগুলি যাবে গিলোটিনে

আগামী বৃহস্পতিবার এই গিলোটিন পর্ব হওয়ার কথা। শাসক-বিরোধী বিতর্কের পর তা পাশ করা হবে।  সোমবার বিধানসভার 'বিজনেস অ্যাডভাইসারি কমিটি'র বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে অধিবেশনে স্বরাষ্ট্র, পাহাড়, কৃষি, নারী ও শিশু, স্কুল শিক্ষা, উচ্চ শিক্ষা, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং জনস্বাস্থ্য কারিগরি দফতরের বাজেট পেশ হয়ে গিয়েছে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৪:৫৪
Share: Save:

হাতে গোনা গুরুত্বপূর্ণ কয়েকটি দফতরের বাজেট নিয়ে রাজ্য বিধানসভার চলতি অধিবেশনে চর্চা হবে। তবে বাকি বেশিরভাগ দফতরের বাজেট এ বারও যথারীতি গিলোটিনের মাধ্যমে পাশ করানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আগামী বৃহস্পতিবার এই গিলোটিন পর্ব হওয়ার কথা। শাসক-বিরোধী বিতর্কের পর তা পাশ করা হবে। সোমবার বিধানসভার 'বিজনেস অ্যাডভাইসারি কমিটি'র বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে অধিবেশনে স্বরাষ্ট্র, পাহাড়, কৃষি, নারী ও শিশু, স্কুল শিক্ষা, উচ্চ শিক্ষা, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং জনস্বাস্থ্য কারিগরি দফতরের বাজেট পেশ হয়ে গিয়েছে। বৃহস্পতিবার শিল্প ও বাণিজ্য এবং স্বাস্থ্য দফতরের বাজেট নিয়ে আলোচনা হবে।

অধিবেশন প্রথমে ২৮ মার্চ পর্যন্ত চলার কথা ঠিক হয়েছে এই কমিটির আলোচনায়। শুক্রবার তিনটি বিল নিয়ে আলোচনা হওয়ার কথা। 'ফিনান্স অ্যাপ্রোপ্রিয়েশন বিল' এবং 'কন্টিনজেন্সি ফান্ড সংশোধনী বিল' বিধানসভায় পাশ করানোর জন্য পেশ হবে। সঙ্গেই পেশ করা হবে 'ওয়েস্ট বেঙ্গল ফিসকাল রেসপনসিবিলিটি অ্যান্ড বাজেট ম্যানেজমেন্ট আইনের সংশোধনী বিল' (এফআরবিএম)। তবে ক্রীড়া ও যুব কল্যাণ বিষয়ক বাজেট গিলোটিনে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপি-র ময়নার ক্রিকেটার বিধায়ক অশোক দিন্দা। বৃহস্পতিবার বিজনেস অ্যাডভাইসারি কমিটির বৈঠকে সোমবার বিধানসভার অধিবেশনের কার্যক্রম ঠিক হতে পারে বলেই সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE