Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

Municipal Poll 2022: দ্বিতীয় হওয়ার দৌড়ে বিজেপি আর বামফ্রন্ট ২-২ ড্র! তবে মোট আসনে এগিয়ে বিজেপি

প্রাপ্ত ভোট ও আসনের নিরিখে বিধাননগর ও চন্দননগরে দ্বিতীয় হয়েছে বামফ্রন্ট। অন্য দিকে আসানসোল ও শিলিগুড়ি পুরনিগমে দ্বিতীয় স্থানে বিজেপি।

গ্রাফিক্স - সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:০৫
Share: Save:

চার পুরসভার ভোটের ফলাফল প্রকাশের পর দেখা গেল ৮৮ শতাংশ আসনে জয় পেয়েছে তৃণমূল। কিন্তু দ্বিতীয় দল হিসেবে চার পুরসভায় ফলাফল হয়েছে ২-২। প্রাপ্ত ভোট ও আসনের নিরিখে দু’টি পুরসভায় দ্বিতীয় হয়েছে বামফ্রন্ট। বাকি দু’টি পুরসভায় দ্বিতীয় স্থানে বিজেপি। কংগ্রেস অনেকটা পিছিয়ে তৃতীয় স্থানে শেষ করেছে।

বিধাননগর ও চন্দননগর পুরসভায় ভাল ভোট পেয়ে নিজেদের হারানো জায়গা পুনরুদ্ধার করতে সফল হয়েছে বামেরা। বিধাননগরে কোনও আসন না পেলেও, তাদের প্রাপ্ত ভোট ১০.৬৫ শতাংশ। এই পুরনিগমে ২৫টি আসনে দ্বিতীয় হয়েছে বামফ্রন্ট। যেখানে বিজেপি ১২টি আসনে দ্বিতীয় স্থানে রয়েছে। চন্দননগরে আবার একটি আসনে জয়ী হয়েছে সিপিএম। সঙ্গে ভোট শতাংশ অনেকটাই বাড়িয়ে নিয়েছে তারা। বামফ্রন্টের প্রাপ্ত ভোট শতাংশ ২৬.৪০। চন্দননগরে ২৮টি আসনে দ্বিতীয় স্থানে তারা। মাত্র একটি আসনে দ্বিতীয় হয়েছে বিজেপি।

বিজেপি-র ভোটব্যাঙ্কে ব্যাপক ধস দেখা গিয়েছে শিলিগুড়িতে। প্রায় ২৭ শতাংশ ভোট হারিয়ে এখানে দ্বিতীয় হয়েছে তাঁরা। শিলিগুড়ি পুরসভায় তৃণমূলের প্রাপ্ত ভোট ২৩.২৪ শতাংশ। শিলিগুড়িতে ১৯টি আসনে দ্বিতীয় হয়েছে গেরুয়া শিবির। ১২টি আসনে দ্বিতীয় বামেরা। আবার আসানসোলে বিজেপি জিতেছে সাতটি ওয়ার্ডে। যেখানে তাঁরা দ্বিতীয় হয়েছে ৫৪টি আসনে। পেয়েছে ১৬.৩২ শতাংশ ভোট। বামেরা ৩২টি আসনে দ্বিতীয় হয়েছে।

কংগ্রেসের প্রাপ্ত ভোট ৩.৫৯ শতাংশ।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE