Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Weather Report

সাগরে ঘনীভূত ঘূর্ণিঝড়ের জের, দুর্যোগ না হলেও শীত কমবে বাংলায়, জানাল হাওয়া অফিস

শুক্রবার থেকে গরম বাড়তে পারে রাজ্যে। উধাও হতে পারে শীতের আমেজ। শীতের পথে কাঁটা সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মনদৌস’। তবে এর প্রভাব কেটে গেলে রাজ্যে আবার ফিরবে শীতের আমেজ।

ঘূর্ণিঝড়ের জেরে রাজ্যে কমবে শীতের আমেজ।

ঘূর্ণিঝড়ের জেরে রাজ্যে কমবে শীতের আমেজ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ০৯:৪৮
Share: Save:

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ‌ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। তার জেরে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে তুমুল ঝড়বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। বঙ্গে অবশ্য ‘মনদৌস’-এর সরাসরি কোনও প্রভাব পড়বে না। তবে পরোক্ষ প্রভাব হিসাবে শীত কমবে বাংলায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেন্টিগ্রেড আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন— দুই তাপমাত্রাই স্বাভাবিকের কাছেপিঠেই ঘোরাঘুরি করবে বলে মনে করছে হাওয়া অফিস।

তবে শুক্রবার থেকে গরম বাড়তে পারে রাজ্যে। উধাও হতে পারে শীতের আমেজ। শীতের পথে কাঁটা সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড়। মৌসম ভবনের তরফে আগেই জানানো হয়েছে, এই ঘূর্ণিঝড়ের কারণে তামিলনাড়ু, পুদুচেরি এবং অন্ধ্রপ্রদেশে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হয়ে যাবে চেন্নাইয়ে। উপগ্রহ চিত্র বিশ্লেষণ করে হাওয়া অফিস জানিয়েছে, গভীর নিম্নচাপটি ইতিমধ্যেই আরও ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

তবে নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ‘মনদৌস’-এর প্রভাব কেটে গেলে রাজ্যে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। উত্তুরে হাওয়ার পথ প্রশস্ত হলে বড়দিনের আগেই চুটিয়ে শীত উপভোগ করতে পারেন রাজ্যবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Report Cyclone Depression Winter cold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE