Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Siliguri

Election: রাত পোহালেই নির্বাচন শিলিগুড়ি মহকুমা পরিষদের, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে স্পর্শকাতর বুথগুলির মধ্যে অন্যতম সীমান্তের নিকরগছ, গোয়ালগছ, জাকির গছ, ফকির গছ এবং চুনিয়াটুল এলাকা।

ভোট ঘিরে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

ভোট ঘিরে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২২:৪২
Share: Save:

রাত পার হতেই শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন। এই ভোট ঘিরে শনিবার শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

মাটিগাড়া নকশালবাড়ি এবং ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্র মিলিয়েই মূলত মহকুমা পরিষদের নির্বাচন। রাজ্য পুলিশের তত্ত্বাবধানে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে স্পর্শকাতর বুথগুলির মধ্যে অন্যতম ফাঁসিদেওয়া ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের নিকরগছ, গোয়ালগছ, জাকির গছ, ফকির গছ এবং চুনিয়াটুল এলাকা। এই পাঁচটি গ্রাম সীমান্তের একেবারে লাগোয়া অঞ্চলে রয়েছে। এই পাঁচ গ্রামের ভোট হবে নিকরগছ প্রাথমিক বিদ্যালয়ে। ইতিমধ্যেই ভোটকর্মীরা সেখানে পৌঁছে গিয়েছেন। চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। সব কিছু সরেজমিনে বুঝে নিচ্ছেন তাঁরা।

প্রসঙ্গত, শিলিগুড়ি মহকুমা পরিষদের ২২টি গ্রাম পঞ্চায়েতে ৪৬২টি আসন রয়েছে। অন্য দিকে, ৪টি গ্রাম সমিতিতে ৬৬টি এবং মহকুমা পরিষদের আসন রয়েছে ৯টি। মহকুমা পরিষদের মহিলা ও পুরুষ মিলিয়ে মোট ভোটারের সংখ্যা ৫,২৭,৯৩৮। তাঁদের জন্য ৬৫৭টি ভোটকেন্দ্র রয়েছে।

মহকুমা পরিষদের মাটিগাড়া এবং ফাঁসিদেওয়াতেই স্পর্শকাতর বুথগুলি রয়েছে। দু’টি ব্লক মিলিয়ে স্পর্শকাতর বুথের সংখ্যা ৭৯। যার মধ্যে সবথেকে বেশি এ ধরনের বুথ রয়েছে ফাঁসিদেওয়া ব্লকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri Election Siliguri Mahakuma Parishad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE