Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

Babul Supriyo: জম্মুর সমান ক্ষতিপূরণ দিন আসানসোলেও, মোদীকে টুইটে আর্জি প্রাক্তন মন্ত্রী বাবুলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ অক্টোবর ২০২১ ১৮:০৮
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ করে টুইট বাবুল সুপ্রিয়র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ করে টুইট বাবুল সুপ্রিয়র।
নিজস্ব চিত্র

বৃহস্পতিবার সকালে জম্মু-কাশ্মীরে এক দুর্ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ১৮ জন। দুর্ঘটনার খবর পেয়ে সকালেই টুইটে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে মৃতদের পরিবারকে এককালীন ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের প্রতিশ্রুতিও দেন মোদী। তার পরেই অধুনা তৃণমূল নেতা তথা মোদী মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী বাবুল সুপ্রিয় টুইটে বাংলার প্রতি ‘বঞ্চনা’-র অনুযোগ প্রকাশ করেছেন।

তাঁর দাবি, বুধবার উত্তরাখণ্ডে দুর্ঘটনায় যে পাঁচ আসানসোলবাসীর মৃত্যু হয়েছে তাঁদের পরিবারকেও সমান হারে (এককালীন ২ লক্ষ টাকা করে) ক্ষতিপূরণ দেওয়া হোক।

উত্তরাখণ্ডের দেহরাদূনে বেড়াতে গিয়ে বুধবার এক দুর্ঘটনায় মৃত্যু হয় আসানসোলের বাসিন্দা পাঁচ বাঙালি পর্যটকের। আহত হন কম পক্ষে ১৫ জন। পুলিশ সূত্রে জানা যায়, দুর্ঘটনায় মৃতেরা হলেন কিশোর ঘটক (৫৯), সালোনি চক্রবর্তী (৫৫), সুব্রত ভট্টাচার্য (৬১), চন্দনা ভট্টাচার্য খাঁ (৬৪) এবং রুনা ভট্টাচার্য (৫৬)। এঁরা প্রত্যেকেই রানিগঞ্জ-আসানসোল শিল্পাঞ্চলের বাসিন্দা ছিলেন। সেই দুর্ঘটনার কথা উল্লেখ করেই বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতরকে ‘ট্যাগ’ করে টুইট করেন সদ্য আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা-দেওয়া বাবুল। তিনি জম্ম-কাশ্মীরের দুর্ঘটনার পরে প্রধানমন্ত্রীর উদ্যোগের প্রশংসা করার পাশাপাশি দুঃখজনক ঘটনার শিকার বাংলার পাঁচ পরিবারকেও একই হারে ক্ষতিপূরণ দেওয়ার আর্জি জানিয়েছেন।

Advertisement


বাবুল আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘আমি দীর্ঘ সময় আসানসোলের সাংসদ থেকেছি। আসানসোলের সাংসদের পদ থেকে আমি অতি সম্প্রতি ইস্তফা দিয়েছি। কিন্তু ওই এলাকার মানুষই আমায় দু’বার জিতিয়েছিলেন। সেই কারণেই আমি প্রধানমন্ত্রীর কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছি। কারণ, ইস্তফা দিলেও আমি আসানসোলের মানুষের পাশে আছি।’’ পাশাপাশিই বাবুল বলেন, ‘‘আমি মনে করি, জম্মু-কাশ্মীরে দুর্ঘটনায় হতাহতদের জন্য এত দ্রুত পদক্ষেপ করা হলে এবং ক্ষতিপূরণ ঘোষণা করা হলে বাংলার ক্ষেত্রেও একই রকম করা উচিত। কারণ, বাংলার অভিযাত্রীদের দুর্ঘটনা কবলিত হওয়ার বিষয়টি জম্মুরও আগে ঘটেছে।’’

পর পর দু’বার আসানসোল লোকসভা আসনে জয় পান বাবুল। তিনি আসানসোলের বাসিন্দাও বটে। সেই কথাও উল্লেখ করে বাবুল লিখেছেন, ‘গতকাল উত্তরাখণ্ডে একটা খুব দুঃখজনক দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ১৫ জন পর্যটক আহত হয়েছেন এবং ৫ জনের মৃত্যু হয়েছে যাঁরা সকলেই আমার শহর আসানসোলের বাসিন্দা। আমার অনুরোধ, মৃতের পরিবারগুলি এবং আহতদের জন্যও দয়াকরে ক্ষতিপূরণের ঘোষণা করা হোক।’

আরও পড়ুন

Advertisement