Advertisement
২৬ নভেম্বর ২০২২
TMC

একুশে শ্রদ্ধা বুথেবুথে ভার্চুয়াল সভা মমতার

বিধানসভা নির্বাচনের আগে একুশে জুলাইয়ের সমাবেশই ছিল  তৃণমূলের বড় কর্মসূচি।

এ বছর ২১শে জুলাই দেখা যাবে না এই দৃশ্য।—ফাইল চিত্র।

এ বছর ২১শে জুলাই দেখা যাবে না এই দৃশ্য।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২০ ০৩:৩৭
Share: Save:

এ বছর দলের ‘একুশে জুলাই’ তৃণমূল যে সমাবেশ করবে না তা আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দলীয় বৈঠকে তিনি জানিয়েছেন, ওই দিন রাজ্যের সব বুথে দলের কর্মীরা শহিদের স্মৃতিতে শ্রদ্ধা জানিয়ে পতাকা তুলবেন। আর ভিডিয়ো বক্তৃতার মাধ্যমে দলের নেতা ও কর্মীদের কাছে বার্তা দেবেন তিনি।

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে একুশে জুলাইয়ের সমাবেশই ছিল তৃণমূলের বড় কর্মসূচি। অন্যান্য বছর ধর্মতলার সমাবেশে বক্তৃতা করেন তৃণমূলনেত্রী। করোনা পরিস্থিতির জেরে সামাজিক দূরত্ব রক্ষার জন্যেই এবার এইরকম সমাবেশ হবে না বলে আগেই জানিয়েছিলেন মমতা। এদিন দলের নেতা ও জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি জানিয়েছেন, ওই দিন বেলা ১ টা থেকে ২ টো পর্যন্ত রাজ্যের সব বুথে দলের পতাকা তুলে শহিদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। রাজ্য স্তরে সেই কর্মসূচি পালন করবেন শীর্ষনেতারা। বুথ স্তরে বিধায়ক, সাংসদেরা থাকতে পারেন।

সমাবেশ না হলেও এই দিনে দলের পরবর্তী কর্মসূচির অভিমুখ ঠিক করে দেবেন তৃণমূলনেত্রী। বেলা ২ টেয় ভিডিয়ো মারফৎ তাঁর বক্তৃতা সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে। দলের ফেসবুক পেজ গুলির মাধ্যমে মমতার বক্তৃতা ঘরে বসেই দেখতে পারবেন সাধারণ মানুষও।

এ ছাড়াও রেল বেসরকারিকরণ সহ কেন্দ্রীয় সরকারের একাধিক সিদ্ধান্তের প্রতিবাদে আগামী সপ্তাহ জুড়ে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে তৃণমূল। বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৬ থেকে ১২ তারিখ পর্যন্ত এই বিক্ষোভ চলবে। তবে কোথাও পথ অবরোধ করতে নিষেধ করা হয়েছে। ৮ জুলাই পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বুকে প্ল্যাকার্ড ঝুলিয়ে দলের নেতা-কর্মীদের নিজের বাড়ির সামনে দাঁড়িয়ে থেকে প্রতিবাদ করতে হবে। তবে চিন ও নির্বাচন কমিশনের বিষয়ে দলের কাউকে মুখ খুলতে নিষেধ করেছেন তৃণমূল নেত্রী। যা বলার তিনি নিজেই বলবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.