Advertisement
০২ অক্টোবর ২০২২
idris ali

TMC MLA: তৃণমূলের সকলকে বিজেপি চোর বললে জিভ কেটে নেওয়া হবে, এ বার তোপ সেই ইদ্রিশ আলির

বিজেপি কর্মীদের জিভ কেটে নেওয়ার নিদান দিলেন তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি। ইদ্রিশের এ হেন মন্তব্য নিয়ে নয়া বিতর্ক শুরু হয়েছে।

ইদ্রিশ আলি।

ইদ্রিশ আলি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৮:০৮
Share: Save:

এ বার বিজেপি কর্মীদের জিভ কেটে নেওয়ার নিদান দিলেন মুর্শিদাবাদের ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি। দিন কয়েক আগেই ইদ্রিশ তাঁর বাড়িতে হামলার অভিযোগ তোলেন তৃণমূলেরই অন্য এক গোষ্ঠীর বিরুদ্ধে। এই আবহে ইদ্রিশের এ হেন মন্তব্য নিয়ে নয়া বিতর্ক শুরু হয়েছে।

সোমবার কলকাতায় স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ‘অল ইন্ডিয়া মাইনরিটি ফোরাম’-এর একটি অনুষ্ঠানে ইদ্রিশ উপস্থিত হন। সেখানে তিনি বলেন, ‘‘স্বাধীনতা আন্দোলনে বিজেপির কোনও অবদান নেই। কারণ তারা ইংরেজদের দালালি করেছে।’’ সিপিএমের সমালোচনা করে ইদ্রিশ বলেন, ‘‘ওরা বলেছে, ইয়ে আজাদি ঝুটা হ্যায়।’’ ইদ্রিশের কথায়, ‘‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রকৃত দেশপ্রেমিক। সমস্ত সম্প্রদায়কে নিয়ে তিনি পশ্চিমবঙ্গ চালাচ্ছেন। বিজেপির কথা মতো সিবিআই এবং ইডি চলছে, এটা খুব দুর্ভাগ্যজনক। সততার প্রতীক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিলে পশ্চিমবঙ্গ স্তদ্ধ হয়ে যাবে। বিজেপিকে পশ্চিমবঙ্গ ছাড়তে হবে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভারতবর্ষ ছাড়তে হবে। বিজেপি যদি তৃণমূলের সবাইকে চোর বলে, তা হলে যারা বলবে তাদের জিভ কেটে নেওয়া হবে।’’

দিন কয়েক আগে ইদ্রিশের বিরুদ্ধে টাকা নিয়ে তৃণমূলের ব্লক সভাপতি এবং অঞ্চল সভাপতি পদ পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। তা নিয়ে ভগবানগোলার তৃণমূলের অন্দরে অন্তর্দ্বন্দ্বের আভাসও মিলেছিল। যদিও সেই অভিযোগ খারিজ করে দেন ইদ্রিশ। এর মাঝেই ইদ্রিশের জিভ কেটে নেওয়া এই মন্তব্য ঘিরে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

ইদ্রিশের এই মন্তব্য নিয়ে বিজেপির জেলা সভাপতি শাখারভ সরকারের মন্তব্য, ‘‘পুলিশের গাড়িতে বোমা মারা নেতা এখন ইডির ভয়ে অসুস্থতার ভান করছেন। অন্যের জিভ কাটার দরকার নেই। নিজেদের জিভ দিয়ে ওঁরা এত কিছু খেয়েছেন যে নিজেদের জিভ এক দিন নিজেদেরই কাটতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.