Advertisement
২৫ জুলাই ২০২৪
Didir Doot

রাস্তা সারাই না হলে ভোট বয়কট! বনগাঁয় ক্ষোভের মুখে ‘দিদির দূত’ বিধায়ক বিশ্বজিৎ

ক্ষোভের মুখে পড়লেন ‘দিদির দূত’ তথা বাগদার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। শুক্রবার তাঁকে ঘিরে ধরে ক্ষোভের কথা জানান গ্রামবাসীরা। দ্রুত রাস্তা সারাইয়ের আশ্বাস দিয়েছেন বিশ্বজিৎ।

Image of agitation

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাসকে ঘিরে ক্ষোভে ফেটে পড়েন বনগাঁ ব্লকের গ্রামবাসীরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ১৫:২৭
Share: Save:

দীর্ঘ দিনের বেহাল রাস্তার সংস্কার না হলে পঞ্চায়েত নির্বাচন বয়কটের হুমকি দিলেন উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁর বাসিন্দাদের একাংশ। ওই এলাকা পরিদর্শনে গিয়ে তাঁদের ক্ষোভের মুখে পড়লেন ‘দিদির দূত’ তথা বাগদার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। শুক্রবার তাঁকে ঘিরে ধরে ক্ষোভের কথা জানালেন গ্রামবাসীরা। দ্রুত রাস্তা সারাইয়ের আশ্বাস দিয়েছেন বিশ্বজিৎ।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার বনগাঁ ব্লকের ট্যাংরা গ্রাম পঞ্চায়েতে ‘দিদির দূত’ হিসাবে এসেছিলেন বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তথা বিধায়ক বিশ্বজিৎ। ট্যাংরা কলোনি গ্রামের বাসিন্দারা সরকারি পরিষেবার সুযোগসুবিধা পাচ্ছেন কি না, ‘দিদির দূত’ হিসাবে তা নিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলার কর্মসূচি ছিল তাঁর। তবে তাঁদের সঙ্গে কথা বলতে গেলে রাস্তা সংস্কারের দাবিতে নিজেদের ক্ষোভের কথা জানান গ্রামবাসীরা। তাঁদের দাবি, দীর্ঘ দিন ধরে রাস্তা খারাপ থাকলেও তার সংস্কার করা হচ্ছে না। এ নিয়ে স্থানীয় পঞ্চায়েতে জানিয়েও সুরাহা হয়নি। স্থানীয় বাসিন্দা প্রভা মণ্ডলের কথায়, ‘‘বহু বছর হয়ে গিয়েছে রাস্তার অবস্থা খারাপ। রাস্তা সারাই করার জন্য পঞ্চায়েত সদস্যকে অনেক বার জানিয়েছি আমরা। কিন্তু তিনি বার বারই ‘দেখছি’, ‘জানাচ্ছি’, ‘হচ্ছে’, এ সব কথা বলেন। রাস্তা না হলে আমরা কেউ (পঞ্চায়েত নির্বাচনে) ভোট দেব না।’’

ক্ষোভের মুখে গ্রামবাসীদের আশ্বস্ত করেন ‘দিদির দূত’ বিশ্বজিৎ। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে গ্রামবাসীদের তিনি বলেন, ‘‘এই রাস্তা সারাইয়ের জন্য প্রায় ৩০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। আপনাদের চাহিদামতো এই রাস্তাটা যাতে কম সময়ের মধ্যে সারাই করা যায়, তা দেখব।’’ সেই সঙ্গে তাঁর দাবি, ‘‘কেন্দ্রীয় সরকারের সহযোগিতা ছাড়া কাজ হচ্ছে। পঞ্চায়েতের তরফে তো সবটা করা যাবে না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Didir Doot Bagda Biswajit Das Bangaon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE