Advertisement
০৬ মে ২০২৪
Kalyan Banerjee and Suvendu Adhikari

কল্যাণ-শুভেন্দু মুখোমুখি হয়ে গেলেন বিমানবন্দরে, কী কথা হল একদা সতীর্থ ও অধুনা প্রতিদ্বন্দ্বীর?

রবিবার সকাল সকাল কলকাতা বিমানবন্দরে বিমান ধরতে এসেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। আর কালীঘাটের বাসভবন থেকে তৃণমূলের শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও বিমানবন্দরে এসেছিলেন।

image of TMC MP Kalyan Banerjee and BJP leader Suvendu Adhikari

দমদম বিমানবন্দরে আচমকাই দেখা কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৬
Share: Save:

আচমকাই দেখা হয়ে গেল! কিন্তু সে ভাবে কথা হল না। রবিবার সকাল সকাল কলকাতা বিমানবন্দরে ত্রিপুরা যাওয়ার বিমান ধরতে এসেছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর কালীঘাটের বাসভবন থেকে তৃণমূলের শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও বিমানবন্দরে এসেছিলেন। তবে দু’জনের গন্তব্য ছিল ভিন্ন। শুভেন্দুর গন্তব্য ছিল আগরতলা আর কল্যাণের দিল্লি। বিমানবন্দরের প্রবেশপথেই দাঁড়িয়েছিলেন কল্যাণ। আচমকাই তিনি দেখেন শুভেন্দুকে। দেখেই স্মিত হেসে শুভেন্দুর কাছে জানতে চান, ‘‘কেমন আছ?’’

‘‘ভাল আছি?’’ পাল্টা জবাব দিয়েই বিমানবন্দরের ভিতরে ঢুকে যান শুভেন্দু। তার কিছু পরেই কল্যাণও বিমানবন্দরে বিমান ধরতে ঢুকে যান। দুই নেতাই পরস্পরের সঙ্গে প্রকাশ্যে সৌজন্য দেখালেও বেশি কথা বাড়াননি। দীর্ঘ ২০ বছর এক সঙ্গে রাজনীতি করেছেন কল্যাণ-শুভেন্দু। এমনকি, ২০০৯ সালের লোকসভা ভোটে জিতে একই সঙ্গে সংসদে পাড়ি দিয়েছিলেন তাঁরা। কল্যাণ শ্রীরামপুর থেকে, শুভেন্দু তমলুক থেকে সাংসদ হন। ২০১৪ সালের লোকসভা ভোটেও তাঁরা এক সঙ্গেই তৃণমূল প্রার্থী হিসাবে জয় পেয়েছিলেন। কিন্তু ২০১৬ সালে সাংসদ পদে ইস্তফা দিয়ে শুভেন্দুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য মন্ত্রিসভায় ফিরিয়ে আনলেও, সাংসদ পদে রয়ে গিয়েছিলেন কল্যাণ।

তার পর ২০২০ সালের ১৯ ডিসেম্বর শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলে, ওই দিনই তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে দলত্যাগী নেতাকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন কল্যাণ। বিধানসভা ভোটের পর শুভেন্দু বিরোধী দলনেতার পদে বসলে, আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছিলেন কল্যাণ। সেই পরস্পরবিরোধী দুই নেতা দীর্ঘদিন পর মুখোমুখি হলেন। কিন্তু সে ভাবে কোনও কথাই হল না। রবিবার ত্রিপুরায় চারটি জনসভা ও একটি রোডশোয় অংশ নেন নন্দীগ্রামের বিধায়ক। রাতেই ফিরে আসবেন কলকাতায়। আর সোমবার দিল্লিতে সংসদের অধিবেশনে যোগ দিতে রবিবারই দিল্লি গিয়েছেন কল্যাণ। শুভেন্দু ঘনিষ্ঠ এক বিধায়কের কথায়, বিধানসভাতেও প্রাক্তন সতীর্থদের সঙ্গে সাক্ষাৎ হলেও, সে ভাবে তৃণমূল নেতাদের সঙ্গে কথা বলেন না বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalyan Banerjee Suvendu Adhikari TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE