Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Heeraben Modi Demise

‘হীরাবেন ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক’, প্রধানমন্ত্রীর মাতৃবিয়োগে শোকবার্তা মমতার

গত মঙ্গলবার আচমকা শরীর খারাপ হওয়ায় হীরাবেনকে আমদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার ভোর ৩.৩০টে নাগাদ সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মমতা বন্দ্যোপাধাযায়ের শোকবার্তা।

মমতা বন্দ্যোপাধাযায়ের শোকবার্তা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৮:৫৬
Share: Save:

শুক্রবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করলেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন মোদী। আর তাঁর প্রয়াণে শোকবার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী শোক প্রকাশ করে লেখেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি শুক্রবার ভোরে আমদাবাদে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদীজিকে আমার আন্তরীক সমবেদনা জানাচ্ছি।’’

প্রসঙ্গত, গত মঙ্গলবার আচমকা শরীর খারাপ হওয়ায় হীরাবেনকে আমদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ঠিক কী কারণে অসুস্থ ছিলেন, তা হাসপাতালের তরফে জানানো হয়নি। যে দিন তাঁকে ভর্তি করা হয়েছিল সে দিনও হাসপাতালে গিয়ে মাকে দেখে আসেন প্রধানমন্ত্রী। শুক্রবার ভোর ৩.৩০টে নাগাদ সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন হীরাবেন। ইতিমধ্যেই মায়ের শেষকৃত্যে যোগ দিতে আমদাবাদের পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতা সফরেও আসার কথা ছিল। বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন থেকে শুরু করে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক, কলকাতায় অনেকগুলি কর্মসূচি ছিল প্রধানমন্ত্রী মোদীর। জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা-সহ পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু প্রধানমন্ত্রীর মাতৃবিয়োগ হওয়ায় তাঁর কলকাতা সফর বাতিল হয়েছে। তবে তিনি ভার্চুয়ালি সব কর্মসূচিতে যোগ দিতে পারেন বলে বিজেপি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heeraben Modi Mamata Banerjee Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE