Advertisement
১৯ মে ২০২৪
Mamata Banerjee Cabinet

সরকার ফেলার ছক কষছে বিজেপি, আশঙ্কায় সতর্কতার সিদ্ধান্ত, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মমতার

সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রী মন্ত্রীদের জানিয়েছেন, আইনশৃঙ্খলা নিয়ে নিজ নিজ এলাকায় সতর্ক থাকতে হবে। কোনও কিছু নজরে আসলেই দ্রুত পুলিশ প্রশাসনকে জানাতে হবে।

মন্ত্রিসভার বৈঠকে সতীর্থদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।

মন্ত্রিসভার বৈঠকে সতীর্থদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৮:১৪
Share: Save:

ডিসেম্বরে পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে অকেজো করে দেওয়ার কথা বলছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের বিজেপি নেতাদের বক্তৃতায় প্রতিধ্বনিত হচ্ছে সেই বার্তাই। এ বার সেই বার্তা প্রসঙ্গে মন্ত্রিসভার বৈঠকে নিজের সতীর্থদের সতর্কবার্তা দিলেন মুখ্যমন্ত্রী স্বয়ং। সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রী মন্ত্রীদের জানিয়েছেন, আইনশৃঙ্খলা নিয়ে নিজ নিজ এলাকায় সতর্ক থাকতে হবে। কোনও কিছু নজরে এলেই দ্রুত পুলিশ প্রশাসনকে জানাতে হবে। গোলমাল সংক্রান্ত কোনও ঘটনাই বাড়তে দেওয়া যাবে না। মূলত গোষ্ঠী সংঘর্ষের ঘটনার দিকেই ইঙ্গিত করে মন্ত্রিসভার সদস্যদের এ কথা বলেছেন মমতা।

পাশাপাশি, আগামী কয়েক মাসে যে তাঁর সরকারকে বিপাকে ফেলার ষড়যন্ত্র হতে পারে, সে কথাও বৈঠকে উল্লেখ করেছেন তিনি। সঙ্গে জানিয়েছেন, রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা হতে পারে। তাই কোনও ভাবেই আগামী কয়েক মাসের পরিস্থিতিকে হালকা ভাবে নেওয়া যাবে না। বুধবার চেন্নাইয়ে রওনা হওয়ার আগে মন্ত্রিসভার বৈঠকে দলীয় সতীর্থদের এহেন বার্তা দেওয়াকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বাংলার রাজনীতির কারবারিরা। যে ভাবে বিজেপি নেতারা বাংলার সরকারকে অকেজো করার কথা বলছেন, তাতে মন্ত্রিসভার সদস্যরা যাতে ঘাবড়ে না যান, সেই কারণেই মমতা স্বয়ং এই বার্তা দিয়েছেন।

পাশাপাশি, রাজ্যের আইনশৃঙ্খলা ঠিক রাখতে যে পুলিশকে জেলায় জেলা নাকা চেকিং বাড়াতে বলেছেন মুখ্যমন্ত্রী, সেকথাও উল্লেখ করেছেন তিনি। তবে পুলিশ প্রশাসনের পাশাপাশি, মন্ত্রিসভার সদস্যদেরও যে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে দায়িত্ব নিতে হবে, তা-ও সাফ জানিয়ে দিয়েছেন মমতা। ছোটখাটো ঘটনাও যাতে মাথা চাড়া দিতে না পারে, সে ব্যাপারেও মন্ত্রিসভার বৈঠকে সতর্ক করে দিয়েছেন তিনি। পুলিশ প্রশাসনের সঙ্গে নির্বাচিত জনপ্রতিনিধিদের যোগাযোগ যাতে ভাল থাকে তার উপরেও জোর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE