Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BJP

Gosaba by-election: গোসাবায় লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়ী তৃণমূল, নামমাত্র ভোট ভাগাভাগি বিরোধীদের

বিধানসভা ভোটে গোসাবায় তৃণমূলের জয়ন্ত নস্কর জিতেছিলেন ২৩,৭০৯ ভোটে। কিন্তু ফল প্রকাশের পর জয়ন্তের মৃত্যু হয়। তার পরই উপনির্বাচন।

গোসাবায় বিরাট জয়ের পথে তৃণমূল।

গোসাবায় বিরাট জয়ের পথে তৃণমূল। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ১২:৫৩
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার গোসাবা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিরাট জয়ের পথে তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। বহু পিছিয়ে দ্বিতীয় স্থানে বিজেপি প্রার্থী পলাশ রানা। মঙ্গলবার দুপুরে এই প্রতিবেদন লেখার সময় তৃণমূল প্রার্থী এগিয়ে গিয়েছেন লক্ষাধিক ভোটে। যে চার কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে, সেখানে একমাত্র গোসাবা কেন্দ্র তফসিলি জাতির জন্য সংরক্ষিত।

২০২১ সালের নীলবাড়ির লড়াইয়ে, এই গোসাবা কেন্দ্রে তৃণমূল প্রার্থী জয়ন্ত নস্কর জিতেছিলেন ২৩,৭০৯ ভোটে। সে বার তৃণমূল পেয়েছিল ১ লক্ষ ৫ হাজার ৭২৩ ভোট। বিজেপি প্রার্থী পেয়েছিলেন ৮২ হাজার ১৪ ভোট। ভোটের ফল প্রকাশের পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় জয়ন্ত নস্করের। ফলে এই কেন্দ্রে উপনির্বাচন করতে হয় কমিশনকে।

নীলবাড়ির লড়াইয়ের ৬ মাস বাদে অনুষ্ঠিত উপনির্বাচনে বদলে গেল হিসেব। গণনার শুরু থেকেই এগিয়ে ছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত। ক্রমশই ব্যবধান বাড়তে বাড়তে লক্ষাধিক হয়ে যায়। প্রাথমিক প্রবণতায় উচ্ছ্বসিত তৃণমূলের নেতা কর্মীদের দাবি, ব্যবধান হবে দেড় লক্ষের উপর।

সংরক্ষিত আসন গোসাবায় তফসিলি জাতির আনুমানিক হার ৬১.৫৮ শতাংশ। তফসিলি উপজাতির আনুমানিক হার ৯.৯৬ শতাংশ এবং মুসলিম জনসংখ্যার আনুমানিক হার ১৩ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC gosaba by election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE