Advertisement
১১ মে ২০২৪
West Bengal Municipal Election 2021

Municipal Poll 2021: কলকাতার মতোই তিন পুর এলাকায় এ বার চালু হবে ‘পাড়ায় সমাধান’, প্রতিশ্রুতি তৃণমূলের

আসন্ন পুরভোটে কলকাতার মতোই তিন পুরসভার পরিষেবা উন্নয়নের রূপরেখা প্রকাশ করল তৃণমূল। বলা হয়েছে, নাগরিক সমস্যার দ্রুত সমাধানই তাদের লক্ষ্য।

বিধাননগরে তৃণমূলের ইস্তাহার প্রকাশ

বিধাননগরে তৃণমূলের ইস্তাহার প্রকাশ নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১৬:৩৭
Share: Save:

কলকাতা পুরভোটে ইস্তাহার প্রকাশ না করে নাগরিক পরিষেবার উন্নয়নের রূপরেখা প্রকাশ করেছিল তৃণমূল। নাম ছিল ‘কলকাতার ১০ দিগন্ত’। ঠিক একই ভাবে আসন্ন পুরনির্বাচনে ইস্তাহারের বদলে উন্নয়নের রূপরেখা প্রকাশ করল দল। এই রূপরেখার লক্ষ্য পরিষেবাকে আরও নাগরিকমুখী করা।

শুক্রবার বিধানগর, শিলিগুড়ি ও চন্দননগর এই তিন জায়গার ইস্তাহার একই সময় প্রকাশে করেছে তৃণমূল। শিলিগুড়িতে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা গৌতম দেব। অন্য দিকে চন্দননগরে উপস্থিত ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল রায়, বিধাননগরে দলের ইস্তাহার প্রকাশে উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায় এবং দমকল মন্ত্রী সুজিত বসু, বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও খাদ্য মন্ত্রী রথীন ঘোষ।

কলকাতার মতো নাগরিক সমস্যার দ্রুত সমাধানের লক্ষ্যে তিন পুরসভাতেই চালু করা হবে ‘পাড়ায় সমাধান’ নামে বিশেষ অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে রাস্তা থেকে জলনিকাশি যে কোনও সমস্যার ছবি ও তথ্য জিওট্যাগ সহ আপলোড করা যাবে। ইস্তাহারে আশ্বাস দেওয়া হয়েছে ১৪ দিনের মধ্যে সমস্যার সমাধান করা হবে।

জল নিকাশি ও অন্যান্য পরিষেবায় জোর দেওয়ার পাশাপাশি গুরুত্ব দেওয়া হয়েছে এলাকার পযর্টন ক্ষেত্রের উন্নয়নে। শিলিগুড়িতে জোড়াপানি, ফুলেশ্বরী এবং মহানন্দা নদীর ধারে নৌকবিহার, খাবারের স্টল এবং জগিং ট্রাক করা হবে। চন্দননগরেরও ঘাটগুলির উন্নয়নের পাশপাশি বা হেরিটেজ ভ্রমণেরও ব্যবস্থা করা হবে। এ ছাড়া রবীন্দ্রনাথের স্মৃতি বিজিড়িত ক্ষেত্রগুলিও নতুন করে সাজিয়ে তোলা হবে।

বিধাননগরের সেন্ট্রাল পার্কে শিল্পজেলা প্রকল্প কর্মসূচি রূপায়ণ করা হবে। এ ছাড়া স্থানীয় শিল্পীদের দিয়ে পুর এলাকার রাস্তাগুলিকে সাজিয়ে তোলা হবে।

এ দিন বিধাননগরে সংবাদিক বৈঠকে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘‘দলের কেউ যদি ভোট বানচালের চেষ্টা করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Municipal Election 2021 TMC Manifesto
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE