Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Derek O’Brien

‘ইন্ডিয়া’জ বিগেস্ট পাপ্পু’ স্লোগান নিয়ে সংসদে পৌঁছলেন তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন

সোমবার সকালে দিল্লির উদ্দেশে রওনা হন ডেরেক ও' ব্রায়েন। তিনি যখন দমদম বিমানবন্দরে পৌঁছন, দেখা যায় তাঁর পরনে রয়েছে ‘ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু’ লেখা তৃণমূলের দ্বারা প্রচারিত টি-শার্ট।

 ‘ইন্ডিয়াস বিগেস্ট পাপ্পু’ লেখা টি-শার্ট পড়ে সংসদ ভবনের বাইরে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন।

‘ইন্ডিয়াস বিগেস্ট পাপ্পু’ লেখা টি-শার্ট পড়ে সংসদ ভবনের বাইরে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:৫২
Share: Save:

শুক্রবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)-র জেরা সামলে সিজিও কমপ্লেক্সে দাঁড়িয়েই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু’ বলে আক্রমণ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বার সেই স্লোগান নিয়ে একেবারে দিল্লির সংসদ ভবনে পৌঁছে গেলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও' ব্রায়েন। সোমবার সকালে দিল্লির উদ্দেশে রওনা হন তিনি। ডেরেক যখন দমদম বিমানবন্দরে পৌঁছন, দেখা যায় তাঁর পরনে রয়েছে ‘ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু’ লেখা তৃণমূলের দ্বারা প্রচারিত টি-শার্ট। সেই টি-শার্টটি পরেই দিল্লির বিমান ধরেন তিনি। তাঁর এই পোশাকে দিল্লিযাত্রার ছবি মুহূর্তে ভাইরাল হয় নেটমাধ্যমে।

Advertisement

তৃণমূলের নেতা-কর্মীরা ওই পোশাকে ডেরেকের ছবিটি ভাগ করে নিয়ে আক্রমণ করতে থাকেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপিকে। দিল্লি পৌঁছে নিজে সংসদ ভবনের বাইরে দাঁড়িয়ে নিজের আরও একটি ছবি নেটমাধ্যমে পোস্ট করেন ডেরেক। কলকাতা থেকে যে পোশাকে তৃণমূলের এই রাজ্যসভার দলনেতা দিল্লি পাড়ি দিয়েছিলেন সেই পোশাকেই ছবিটি দেওয়া হয়। অর্থাৎ ছবিটিতে স্পষ্টতই দেখা যাচ্ছিল যে তাঁর পরিহিত টি-শার্টে লেখা রয়েছে, ‘ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু’। এ ভাবেই অভিষেকের বলা স্লোগান দিল্লি পৌঁছে গেল ডেরেক-সৌজন্যে।

তবে নিজের এমন পোশাকে দিল্লিযাত্রা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তৃণমূলের রাজ্যসভার দলনেতা। কিন্তু বিজেপি নেতাদের একতরফা ভাবে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গাঁধীকে 'পাপ্পু' বলার দিন যে এ বার শেষ, তা জোর গলায় বলছেন রাজ্যসভার এক তৃণমূল সাংসদ। তাঁর কথায়, কংগ্রেস যা পারেনি, তা করে দেখাবে তৃণমূল। তাই আমাদের রাজ্যসভার দলনেতা ‘ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু’ লেখা টি-শার্ট পরে দিল্লির সংসদ ভবনে যাওয়ার সাহস দেখিয়েছেন।

তবে এ প্রসঙ্গে বিজেপি নেতৃত্বের বক্তব্য, জাতীয় সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতেই ডেরেক এমন কৌশল নিয়েছেন। এতে রাজনীতিগত ভাবে তৃণমূলের খুব একটা লাভ হবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.