Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Narayan Biswas

প্রয়াত বামফ্রন্ট সরকারের প্রাক্তন মন্ত্রী নারায়ণ বিশ্বাস

১৯৯৩-১৯৯৮ পর্যন্ত দক্ষিণ দিনাজপুরের জেলা সভাধিপতি ছিলেন তিনি। তারপর তিনি বিধায়ক হন। ২০০১-২০১১ বুদ্ধদেব ভট্টাচার্য মন্ত্রিসভার সদস্য ছিলেন।

Veteran CPM leader ex-minister Narayan Biswas Passed Away.

নারায়ণ বিশ্বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১২:১৯
Share: Save:

প্রয়াত হলেন বাম সরকারের প্রাক্তন মন্ত্রী তথা সিপিএমের দক্ষিণ দিনাজপুর জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাস। মঙ্গলবার সকালে এসএসকেএম হাসপাতালে তাঁর জীবনাবসান হয়। বয়স হয়েছিল ৬৭ বছর। গত কয়েক দিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন তিনি।

সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর তরফে দক্ষিণ দিনাজপুরের দায়িত্বপ্রাপ্ত নেতা কল্লোল মজুমদার জানিয়েছেন, কৃষক আন্দোলনের মধ্যে দিয়ে সত্তরের দশকের গোড়ায় সিপিএমের দলীয় সদস্যপদ পেয়েছিলেন নারায়ণ। ১৯৯৩-১৯৯৮ পর্যন্ত দক্ষিণ দিনাজপুরের জেলা সভাধিপতি ছিলেন তিনি। তারপর তিনি বিধায়ক হন। ২০০১-২০১১ বুদ্ধদেব ভট্টাচার্য মন্ত্রিসভার সদস্য ছিলেন তিনি। বর্তমানে তিনি দলের রাজ্য কমিটির সদস্য ছিলেন।

প্রসঙ্গত, বাম জমানায় দক্ষিণ দিনাজপুর জেলায় সিপিএম, আরএসপির দাপট ছিল। কোথাও কোথাও দু’দলের সংঘাতও ছিল বিস্তর। কিন্তু ক্ষমতা থেকে চলে যাওয়ার পরে গোটা রাজ্যের মতো দক্ষিণ দিনাজপুর জেলাতেও ক্রমশ জমি হারাতে থাকে বামেরা। শেষমেশ প্রাক্তন মন্ত্রী নারায়ণকে দলের জেলা সম্পাদক করা হয়েছিল।

সিপিএম সূত্রে জানানো হয়েছে, এসএসকেএম থেকে মঙ্গলবার দুপুরে প্রয়াত নেতার দেহ আলিমুদ্দিন স্ট্রিটে রাজ্য দফতরে নিয়ে যাওয়া হবে। তারপর সড়কপথে দেহ নিয়ে যাওয়া হবে বালুরঘাটে। সেখানে রাতে ডিপ ফ্রিজে রাখা থাকবে দেহ। বুধবার সিপিএমের জেলা দফতর ও গঙ্গারামপুরের দলীয় কার্যালয় হয়ে সকাল ১১টায় মালদহ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হবে। সেখানে দেহ দান করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE