Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vinay Mishra

Coal smuggling scam: কয়লা ও গরুপাচার-কাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্রকে আসানসোলের আদালতে হাজিরার নির্দেশ

এই মামলায় বিনয়ে ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে সিবিআই। বিকাশের জামানত নামঞ্জুর করে তাঁকে জেল হাজতে পাঠিয়ে দেন বিচারক।

বিনয় মিশ্র।

বিনয় মিশ্র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০২ মে ২০২২ ২১:৩৪
Share: Save:

কয়লা ও গরুপাচার-কাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত বিনয় মিশ্রকে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ২০ জুনের মধ্যে হাজিরার নির্দেশ দিলেন বিচারক। শনিবার এই নির্দেশ দিয়েছেন বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী।

সিবিআই সূত্রে খবর, প্রাক্তন তৃণমূল নেতাকে বার বার সমন পাঠানো হলে আদালতে হাজিরা দেননি তিনি। ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আবেদনে সাড়া দিয়ে শনিবার বিনয়ের বিরুদ্ধে এই নির্দেশ দেন বিচারক। ২০ জুনের মধ্যে আদালতে সশরীরে হাজিরা না দিলে বিনয়ের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন করবে সিবিআই।

প্রসঙ্গত, কয়লা ও গরুপাচার মামলায় বিনয়ের নাম উঠে আসার পর থেকেই তিনি ফেরার। সিবিআই তদন্তকারীদের দাবি, সে সময় থেকেই তিনি দুবাইয়ে আশ্রয় নিয়েছেন। পরে প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানাটুতে গিয়ে আত্মগোপন করেন। এমনকি, ভানাটুর নাগরিকত্ব নিয়ে সেখানেই পাকাপাকি ভাবে বসবাস শুরু করেন।

সূত্রের খবর, বছর দেড়েক আগে ভানাটুর ভারতীয় দূতাবাসে তাঁর পাসপোর্ট জমা দেন বিনয়। সেখানে লিখিত আবেদনে নিজেকে ভানাটুর নাগরিক বলে দাবি করেন। একই সঙ্গে নিজের ভারতীয় পাসপোর্ট বাতিল করার আবেদনও করেন বিনয়।

প্রসঙ্গত, এই মামলায় বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে সিবিআই। সোমবার তাঁর শুনানি ছিল আসানসোলের বিশেষ সিবিআই আদালতে। সেখানে বিকাশের জামানত নামঞ্জুর করে তাঁকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE