Advertisement
১৬ এপ্রিল ২০২৪
VisvaBharati University

VB VC: ‘বিশেষ রাজনৈতিক দলের গালিগালাজ সহ্য করতে হয়’, তৃণমূলকে খোঁচা উপাচার্য বিদ্যুতের

মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘‘বিশ্বভারতী বোলপুর নিয়ে যা হচ্ছে, সে ব্যাপারে কিছু লিখুন, ক’জন অ্যারেস্ট হয়েছে? বিশ্বভারতীর ভিসি অ্যারেস্ট হয়েছে?’’

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ১০:৩৮
Share: Save:

আলিয়া কাণ্ডে পুলিশের নিরপেক্ষতা বোঝাতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেছিলেন, বিশ্বভারতীয় ভিসি গ্রেফতার হয়েছেন কি? এ বার বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী পাল্টা খোঁচা দিলেন তৃণমূলকে। নাম না করে বিদ্যুতের অভিযোগ, একটি বিশেষ রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত লোকেরা তাঁকে নিত্য গালিগালাজ করেন। এ বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলার ইচ্ছেপ্রকাশ করেছেন তিনি।

সোমবার নবান্নে বগটুইয়ে নিহতদের চাকরির নিয়োগপত্র দেওয়ার অনুষ্ঠানে আলিয়া বিশ্ববিদ্যালয়ের গোলমাল নিয়ে বলার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টেনে এনেছিলেন বিশ্বভারতীতে সাম্প্রতিক অচলাবস্থার প্রসঙ্গ। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর পদের নাম নিয়ে মুখ্যমন্ত্রী সরাসরি বলেছিলেন, ‘‘বিশ্বভারতী বোলপুর নিয়ে যা হচ্ছে, সেটার ব্যাপারে কিছু লিখুন, ক’জন অ্যারেস্ট হয়েছে? বিশ্বভারতীর ভিসি অ্যারেস্ট হয়েছে? যে একটু কটু খারাপ কথা বলেছে, তাঁকে অ্যারেস্ট করেছে পুলিশ। আমাদের এখানে পুলিশ অ্যাকশন নেয়।’’

এ বার এই প্রসঙ্গেই নাম না করে তৃণমূলকেই বিঁধলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বললেন, ‘‘বিশ্বভারতীতে দিনের পর দিন অশান্তি হয়। দিনের পর দিন আমাকে অশ্রাব্য, কুশ্রাব্য গালিগালাজ করা হয়। এবং তাঁরা কিন্তু একটি বিশেষ রাজনৈতিক দলের দ্বারা পরিচালিত হয়। আমি চাইছি, মুখ্যমন্ত্রীর কাছে আমার বক্তব্য রাখার একটি সুযোগ দেওয়া হোক।’’ তাঁর দাবি, যখনই ডাক পাবেন, তিনি নিজের বক্তব্য রাখার জন্য হাজির হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE