Advertisement
১০ মে ২০২৪
BJP

রাজ্যে আসছেন মোদী, জুনে সভা শাহ-নড্ডারও, তিন মাসে হাজার মণ্ডল সফর ঘোষণা বিজেপির

মোদী সরকারের ন’বছর পূর্তিতে এক মাস ধরে দেশ জুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। প্রতিটি রাজ্যে অন্তত ১টি করে মোট ৫১টি বড় জনসভা করবে পদ্মশিবির। বাংলায় হবে ৩টি জনসভা।

JP Nadda, Amit Shah and Narendra Modi

(বাঁ দিক থেকে) জেপি নড্ডা, নরেন্দ্র মোদী, অমিত শাহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২০:৩৪
Share: Save:

রাজ্য বিজেপির ‘মহা জনসম্পর্ক অভিযান’ শুরু হচ্ছে বিজেপির। এই কর্মসূচি উপলক্ষে পশ্চিমবঙ্গে ৩টি বড় জনসভা করবে বিজেপি। উত্তরবঙ্গ, মধ্যবঙ্গ, দক্ষিণবঙ্গে এই ৩ জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। পাশাপাশি, আগামী ৩ মাস ধরে হবে মণ্ডল স্তরে হাজার সভা।

মোদী সরকারের ৯ বছর পূর্তিতে এক মাস ধরে দেশ জুড়ে নানা কর্মসূচি নিয়েছে বিজেপি। প্রতিটি রাজ্যে অন্তত ১টি করে বড় জনসভা করবে পদ্মশিবির। তাতে যোগ দেবেন মোদী, শাহ, নড্ডারা। এ রাজ্যে হবে ৩টি জনসভা। তবে এখনও তাঁদের দফতর থেকে জনসভার দিনক্ষণ জানানো হয়নি বলে বুধবার জানিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

বড় জনসভার পাশাপাশি চলবে আরও কিছু দলীয় কর্মসূচিও। সুকান্ত জানিয়েছেন, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশ মেনে আগামী ১-৩০ জুন ‘মহা জনসম্পর্ক অভিযান’ হবে। সমান্তরাল ভাবে ২০-৩০ জুন হবে ‘গৃহসম্পর্ক অভিযান’। তা ছাড়া, আগামী জুন, জুলাই এবং অগস্ট মাস জুড়ে রাজ্যের হাজার মণ্ডলে ১০০০টি সভা করবে বিজেপি।

শিল্পী, ব্যবসায়ী, সমাজকর্মীদের বাড়ি গিয়ে মোদী সরকারের কাজ নিয়ে আলোচনা করবেন বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার থেকেই এই কাজ শুরু করছেন সুকান্ত মজুমদার। জুন মাসে রাজ্যের ২৯৪ বিধানসভায় ২৯৪টি মণ্ডলে সভা করা হবে বলে জানিয়েছেন তিনি। রাজ্যের প্রতিটি বিধানসভায় ৩-৪টি করে বিজেপির মণ্ডল রয়েছে। তার নিরিখে ২৯৪টি বিধানসভা কেন্দ্র ধরে রাজ্যে ১৩০৯টি মণ্ডল রয়েছে বিজেপির।

দলীয় সূত্রে খবর, যাতে রাজ্যের কোনায় কোনায় পৌঁছে যাওয়া যায়, তা নজরে রেখে ১০০টি মণ্ডল বেছে নেওয়া হবে। তবে এ ক্ষেত্রে শাসক তৃণমূলের মতো কোনও একটি ‘মুখের’ উপর ভরসা রাখা হচ্ছে না। এখনও পর্যন্ত যা স্থির হয়েছে, তাতে শুভেন্দু, সুকান্ত এবং দিলীপ ৩ জনেরই ১০০টি করে জনসভা করার কথা। বাকি ৭০০টি সভা করবেন দলের সাংসদ এবং অন্যান্য নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JP Nadda Amit Shah Narendra Modi BJP bjp rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE