Advertisement
২০ এপ্রিল ২০২৪
Governor

WB Politics: রাজভবনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভের ঘটনায় রিপোর্ট তলব করলেন রাজ্যপাল ধনখড়

বুধবার বিকেল ৫টার মধ্যেই পুলিশ কমিশনারের কাছে রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল। টুইটারে প্রশ্ন তুলেছেন পুলিশের নিষ্ক্রিয়তা নিয়েও।

 রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখানোর ঘটনায় বুধবার রিপোর্ট চেয়ে পাঠালেন ধনখড়।

রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখানোর ঘটনায় বুধবার রিপোর্ট চেয়ে পাঠালেন ধনখড়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১১:৪৫
Share: Save:

রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে ফের প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখানোর ঘটনায় বুধবার রিপোর্ট চেয়ে পাঠালেন তিনি। বেআইনি ওই কার্যকলাপের বিরুদ্ধে পুলিশ কী পদক্ষেপ করেছে, তার রিপোর্ট বিকেল ৫টার মধ্যে পুলিশ কমিশনারকে জমা দিতে বলেছেন ধনখড়। একই সঙ্গে টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রশ্ন রেখেছেন, রাজ্যের পুলিশের এই নিষ্ক্রিয়তার কারণ কী?বুধবার ধারাবাহিক ৩টি টুইটে এ ব্যাপারে উদ্বেগ জানিয়েছেন রাজ্যপাল। সোমবার নিজাম প্যালেসে রাজ্যের ৪ হেভিওয়েট নেতাকে গ্রেফতার ঘটনায় রাজভবনের মূল ফটকের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন তৃণমূল সমর্থকরা। পরে মঙ্গলবার ওই একই জায়গায় ভেড়ার পাল নিয়ে বিক্ষোভ দেখান এক ব্যক্তি। ২টি ঘটনারই ভিডিয়ো শেয়ার করে টুইটারে ধনখড় লিখেছেন, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তারা বিক্ষোভকারীদের সরানোর কোনও ব্যবস্থা নেয়নি। বরং নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

ওই টুইটে মমতাকে উদ্ধৃত করে রাজ্যপাল লিখেছেন, ‘রাজভবনের মূল প্রবেশ দ্বারের সামনে যে আইন শৃঙ্খলার অবনতি দেখা যাচ্ছে, তা উদ্বেগজনক। এ ব্যাপারে কলকাতা পুলিশের নিষ্ক্রিয় ভূমিকাও চোখে পড়ার মতো। বিশেষ করে রাজভবন চত্বরে, যেখানে ১৪৪ ধারা জারি রয়েছে, সেখানে এমন ঘটনা ঘটতে দেখে রিপোর্ট তলব করতে বাধ্য হলাম’।

এ ব্যাপারে অভিযোগ জানিয়ে লেখা চিঠিটিও টুইট করেছেন ধনখড়। চিঠিতে পুলিশ কমিশনারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে রাজ্যপাল জানিয়েছেন, ‘এলাকায় পুলিশের উপস্থিতি সত্ত্বেও রাজ্যের প্রধানের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। ফোন করতে হয়েছে কলকাতা পুলিশ কমিশনারকে। অথচ তার পরও বিক্ষোভকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। বিষয়টি কলকাতা পুলিশ কমিশনারের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Governor Narada Case Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE