Advertisement
১৮ এপ্রিল ২০২৪
weather

Bengal Weather Today: নিম্নচাপ আরও শক্তিশালী, কলকাতায় শুরু বৃষ্টি, বর্ষণের তেজ বাড়ছে রাজ্যের অন্যত্রও

মঙ্গলবার সকাল থেকেই মেঘলা আকাশ, সঙ্গে হালকা বৃষ্টিও হচ্ছে কলকাতা-সহ বেশ কিছু জেলায়। রাত বাড়তেই বৃষ্টির তীব্রতাও বেড়েছে।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ২০:৪০
Share: Save:

রাত বাড়ার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গেল কলকাতায় বৃষ্টি। সঙ্গে দোসর ঝোড়ো হাওয়া। বঙ্গোপসাগরের উপর যে নিম্নচাপ অবস্থান করছিল তা আরও শক্তি বাডি়য়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। উপকূলবর্তী জেলাগুলিতে নিম্নচাপের প্রভাব বেশি পড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই মতো মঙ্গলবার সকাল থেকেই মেঘলা আকাশ ছিল উপকূলবর্তী জেলাগুলির বেশিরভাগ অংশেই। মঙ্গলবার সকাল থেকেই পূর্ব মেদিনীপুরের কাঁথি, খেজুরি, হলদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনার সমুদ্র তীরবর্তী অঞ্চলগুলিতে প্রবল বৃষ্টি শুরু হয়। দফায় দফায় বৃষ্টি হতে দেখা দিনভর। সন্ধ্যার পর থেকে আবার প্রবল বেগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়ে আগেই লাল সতর্কতা জারি করেছিল হাওয়া অফিস। বুধবারও পরিস্থিতি স্বাভাবিক হবে না বলে জানানো হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আরও পড়ুন:

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রামে। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কলকাতা, পূর্ব বর্ধমান এবং বাঁকুড়া জেলায়। এর সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে কখনও কখনও ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে বলে জানিয়েছিল হাওয়া অফিস। রাত বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে শক্তি বাড়িয়ে নিয়েছে সেই নিম্নচাপ। কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যত্রও বর্ষণের তেজ বাড়তে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Warning Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE