Advertisement
১১ মে ২০২৪
weather

Bengal Weather Today: নিম্নচাপের সম্ভাবনা, দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি

রবিবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করল হাওয়া অফিস।

—ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ২১:২২
Share: Save:

শুক্রবার বিকেল থেকেই কলকাতায় শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস শনিবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার জেরে রবিবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করল হাওয়া অফিস। নিম্নচাপের প্রভাবে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী জেলাগুলিতে।

রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায়। পরের সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টি শুরু হবে আরও কয়েকটি জেলায়। এই জেলাগুলি ছাড়াও ঝাড়গ্রাম, পুরুলিয়াতেও সোমবার ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবারও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। শনিবার কলকাতার আকাশ মেঘলা থাকবে। সঙ্গে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃষ্টির সঙ্গে উপকূলবর্তী জেলায় ঝোড়ো হাওয়ারও সতর্কতা জারি করা হয়েছে সোমবার এবং মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টির ফলে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের নিচু এলাকায় জল জমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হলে সমুদ্রও উত্তাল হতে পারে। তাই যাঁরা গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন তাঁদের শনিবার সন্ধ্যের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে। রবিবার সকাল থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Heavy Rainfall thunderstorms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE