Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alipore Weather Office

Kolkata Rain: রাজ্য জুড়ে বৃষ্টি চলবে আগামী সপ্তাহ পর্যন্ত, কোথায় কবে জেনে নিন

নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হচ্ছে রাজ্যে। সেই সঙ্গে স্থানীয় ভাবে তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। প্রতিদিনই বিক্ষিপ্ত বৃষ্টি দেখা যাচ্ছে।

রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস

রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৪:৪৮
Share: Save:

এখনই বৃষ্টির বিরাম নেই রাজ্যে। আগামী সপ্তাহ পর্যন্ত ভিজবে উত্তর থেকে দক্ষিণবঙ্গ। সারা সপ্তাহ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার আলিপুরের তরফে প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে, আগামী সপ্তাহের মঙ্গলবার পর্যন্ত কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর ও দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। এ ছাড়া আগামী সপ্তাহ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী সপ্তাহে বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর। আগামী সপ্তাহের বৃহস্পতিবার পর্যন্ত উত্তরের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির জেরে পাহাড়ে ধস নামার আশঙ্কা রয়েছে। ফলে এই মুহূর্তে পর্যটকদের পাহাড়ে না যাওয়ার পরামর্শ দিয়েছেন আবহাওয়াবিদরা। প্রশাসনকেও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মূলত নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃষ্টি হচ্ছে রাজ্যে। সেই সঙ্গে স্থানীয় ভাবে তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। প্রতিদিনই বিক্ষিপ্ত বৃষ্টি দেখা যাচ্ছে। গত দু’সপ্তাহ জুড়ে বৃষ্টিতে হাওড়ার উদয়নারায়ণপুর, আমতা, পশ্চিম মেদিনীপুরের ঘাটালে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। গোদের উপর বিষফোঁড়া হয়ে দেখা দিয়েছে ডিভিসি-সহ বিভিন্ন জলাধার থেকে ছাড়া জল। বিঘার পর বিঘা জমি জলের তলায় চলে যাওয়ায় চাষের ক্ষতি হয়েছে। এর মধ্যে আগামী সপ্তাহে বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলেই আশঙ্কা করছেন রাজ্যবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipore Weather Office Weather Forecast rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE