Advertisement
২৪ এপ্রিল ২০২৪
weather news

Weather updates: ১৫ ডিসেম্বরের পর থেকে রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে পারে, জানাল আবহাওয়া দফতর

কালীপুজোর আগে থেকেই রাত ও ভোরের দিকে শীতের আমেজ পাওয়া যাচ্ছে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। দিনের বেলাতেও রোদ ঝলমলে মনোরম আবহাওয়া থাকছে।

আগামী ১৫ ডিসেম্বরের পর থেকে বাংলায় জাঁকিয়ে শীত পড়তে পারে।

আগামী ১৫ ডিসেম্বরের পর থেকে বাংলায় জাঁকিয়ে শীত পড়তে পারে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৭:৪১
Share: Save:

রাজ্যে পারদ-পতন অব্যাহত থাকলেও এখনও ঘোষিত ভাবে শীত আসেনি রাজ্যে। আগামী ১৫ ডিসেম্বরের পর থেকে বাংলায় জাঁকিয়ে শীত পড়তে পারে। এমনটাই জানালেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস।

উত্তুরে হাওয়া যে রাজ্যের উপর দিয়ে বইছে, তা গত সপ্তাহেই জানিয়েছিল হাওয়া অফিস। কালীপুজোর আগে থেকেই রাত ও ভোরের দিকে শীতের আমেজ পাওয়া যাচ্ছে কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে। দিনের বেলাতেও রোদ ঝলমলে মনোরম আবহাওয়া থাকছে। কলকাতায় তাপমাত্রা অনেকটাই নেমেছে। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি কম।

হাওয়া অফিসের অধিকর্তা জানাচ্ছেন, নভেম্বরের ১০ তারিখের মধ্যে এতটা পারদ-পতন কলকাতায় শেষ দেখা গিয়েছিল ২০১৬ সালে। তার আগে ২০০৫ সালে। ২০১৬ সালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আর ২০০৫ সালে ছিল ১৮.২ ডিগ্রি।

তিনি আরও বলছেন, "আগামী পাঁচ দিন রাজ্যে স্বস্তিদায়ক আবহাওয়া থাকবে। রোদ ঝলমলেই থাকবে আকাশ। আগামী ৯ নভেম্বর তামিলনাড়ুর উপকূলবর্তী এলাকায় নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। যার প্রভাব দক্ষিণ ভারতেই পড়বে মূলত। তবে ১১ নভেম্বর থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে আকাশ কিছুটা মেঘলা থাকবে। যার ফলে ঠান্ডা কিছুটা কমতে পারে। ১৫ ডিসেম্বরের পর থেকে রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE