Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TET

বেড়ে গেল টেটে আবেদনের সময়সীমা, আদালতে মামলার মধ্যেই নয়া ঘোষণা পর্ষদের

কলকাতা হাই কোর্টে বিচারাধীন রিট পিটিশনের জন্য এবং বেশ কিছু আবেদনকারীর সমস্যার কথা চিন্তা করে অনলাইন রিক্রুটমেন্ট পোর্টালে আবেদনের তারিখ বর্ধিত করা হচ্ছে।

বাড়ল আবেদনের সময়সীমা।

বাড়ল আবেদনের সময়সীমা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২৩:১৩
Share: Save:

প্রাথমিক টেটে ফর্ম পূরণের সময়সীমা বাড়ল আরও ৭ দিন। সোমবারই কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই সংক্রান্ত মামলার শুনানিতে আবেদনের সময়সীমা বাড়ানোর কথা বলেছিলেন। সেই অনুযায়ী প্রাথমিক শিক্ষা পর্ষদ আগামী ১৪ নভেম্বর পর্যন্ত টেট আবেদনকারীদের সময় দিল। পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, আদালতের পর্যবেক্ষণের প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ৬ বছর পর আবার টেট হচ্ছে রাজ্যে। নিয়োগে দুর্নীতির অভিযোগে একাধিক গ্রেফতারি এবং মামলা মোকদ্দমার মধ্যে পর্ষদ সভাপতি ঘোষণা করেছেন, এ বার থেকে প্রতি বছর নিয়ম করে টেট হবে। স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগও হবে। ১১ হাজার শূন্যপদের জন্য যাঁরা ইতিমধ্যে টেট পাশ করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন বলে জানিয়েছে পর্ষদ। ২০১৪ এবং ২০১৭ সালের টেট উত্তীর্ণরা যেমন আবেদন করতে পারবেন, আন্দোলনরত চাকরিপ্রার্থীরাও এই পরীক্ষায় বসতে পারবেন। আগামী ১ ডিসেম্বর টেটের দিন ঘোষণা হয়েছে। ইতিমধ্যে এই পরীক্ষার জন্য প্রায় ৭ লক্ষ আবেদনকারী আবেদন করেছেন। সোমবারই ছিল আবেদনের শেষ দিন।

অন্য দিকে, টেটের বিজ্ঞপ্তি নিয়ে এখনও একাধিক মামলা চলছে হাই কোর্টে। ওই মামলাগুলির শুনানি চলেছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তার বেশ কয়েকটির শুনানি হয়েছে। কয়েকটি মামলার এখনও এখনও নিষ্পত্তি হয়নি। ফলত যাঁদের মামলার নিষ্পত্তি হয়নি, তাঁরা টেটের জন্য অনলাইনে আবেদন করতে পারছেন না। এই প্রেক্ষিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, প্রয়োজনে আরও সময়সীমা বাড়ানোর কথা ভাবতে পারে পর্ষদ। যাতে প্রত্যেক ইচ্ছুকই আবেদনের সুযোগ পান, তার জন্য আরও ৭ দিন আবেদনের সময় বাড়ানো যেতে পারে বলে মন্তব্য করেন তিনি। এর পরই আবেদনের সময়সীমা বাড়ল।

পর্ষদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতা হাই কোর্টে বিচারাধীন রিট পিটিশনের জন্য এবং বেশ কিছু আবেদনকারীর সমস্যার কথা চিন্তা করে অনলাইন রিক্রুটমেন্ট পোর্টালে আবেদনের তারিখ বাড়ানো হচ্ছে। আবেদনের শেষ তারিখ আগামী ২১ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE