Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBI

Partha Chatterjee: সিবিআই হেফাজতে নিতে পারবে পার্থকে, রক্ষাকবচের আর্জি খারিজ হাই কোর্টে

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে শুক্রবার দ্বিতীয়বার তলব করেছে সিবিআই। বিচারপতি বলেছিলেন, এই মামলায় হেফাজতে নিয়েই জেরা করা উচিত।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ১৪:২৮
Share: Save:

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের রক্ষাকবচের আবেদন খারিজ করল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। ফলে সিবিআই চাইলে এখন পার্থকে হেফাজতে নিয়ে জেরা করতে পারবে। ঘটনাচক্রে, সিবিআই শুক্রবারই পার্থকে দ্বিতীয় বার হাজিরা দিতে বলেছে নিজাম প্যালেসে।

পার্থের জন্য রক্ষাকবচ চেয়ে শুক্রবার সকালেই আদালতের কাছে গিয়েছিলেন তাঁর আইনজীবীরা। আদালতকে তাঁরা বলেছিলেন, পার্থের বিরুদ্ধে যাতে কোনও কড়া পদক্ষেপ না নেওয়া হয়। একই সঙ্গে, আদালতের কাছে আইনজীবীদের আবেদন ছিল, সিবিআই যেন পার্থকে হেফাজতেও না নেয়। কিন্তু ডিভিশন বেঞ্চ সেই আর্জি খারিজ করে দেয় শুক্রবার দুপুরে।

প্রসঙ্গত, এর আগে পার্থকে হেফাজতে নিয়ে জেরা করার পরামর্শ দিয়েছিল হাই কোর্টের বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের একক বেঞ্চ। সেই রায়ের বিরুদ্ধেই ডিভিশন বেঞ্চে যান পার্থ। যান সুপ্রিম কোর্টেও। শুক্রবারের রায়ের পর পার্থের সিবিআই দফতরে হাজির হওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছে।

এর আগেও শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বুধবার সিবিআই দফতরে হাজির হয়েছিলেন পার্থ। তাঁকে সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তার পর নিজাম প্যালেস থেকে সোজা বাড়ি ফিরে এসেছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI West Bengal SSC Scam Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE