Advertisement
১৯ মে ২০২৪
Amit Shah

Amit Shah: শাহের ঠাসা কর্মসূচি রাজ্যে, শুক্র-সন্ধ্যায় তাঁর অনুষ্ঠানে সৌরভ-জায়া ডোনার নাচ

দলীয় সূত্রে খবর, শিলিগুড়িতে একটি জনসভা করবেন অমিত। তার পর সেখানেই রাত কাটাবেন। পর দিন অর্থাৎ শুক্রবার সকালে কোচবিহারের তিনবিঘার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

অমিত শাহ এবং ডোনা গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

অমিত শাহ এবং ডোনা গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ০৮:২৬
Share: Save:

বাংলা সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে শাহের সফর নিয়ে এখনও ধোঁয়াশায় রাজ্য বিজেপি। দলীয় সূত্রে খবর, পূর্বসিদ্ধান্ত মতো বুধবার রাতে নয়। বৃহস্পতিবার সকালে কলকাতায় পা দেবেন বিজেপির ওই শীর্ষ নেতা।

প্রথমে জানা গিয়েছিল বুধবার রাতে শাহের কলকাতায় পৌঁছনোর কথা। ওই রাতে তিনি রাজারহাটের একটি হোটেলে উঠবেন তিনি। বিজেপি সূত্রে খবর, বৃহস্পতি এবং শুক্রবারে এ রাজ্যে ঠাসা কর্মসূচি রয়েছে অমিতের। একাধিক সরকারি এবং দলীয় কর্মসূচির পাশপাশি তিনি কলকাতায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। সেখানে নৃত্য পরিবেশন করার কথা ডোনা গঙ্গোপাধ্যায়ের।

রাজ্যে বিজেপির একটি সূত্র বলছে, বৃহস্পতিবার অমিতের প্রথমে যাওয়ার কথা উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে। সেখানে বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে তাঁর। হিঙ্গলগঞ্জে সেই কর্মসূচি সেরে নদিয়ার কল্যাণী যাওয়ার কথা শাহের। শাহ সেখান থেকে যাবেন উত্তর ২৪ পরগনার হরিদাসপুরের বিএসএফ ক্যাম্প। বৃহস্পতিবার দুপুরের দিকে মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাস করার কথা রয়েছে। তার পর জওয়ানদের সঙ্গে মধ্যাহ্নভোজ করতে পারেন। দুপুর দেড়টা নাগাদ ফের কল্যাণী ফিরবেন এবং সেখান থেকে সোজা কলকাতা বিমানবন্দর যাবেন। তার পর সেখান থেকে বাগডোগরা হয়ে শিলিগুড়িতে যাওয়ার কথা রয়েছে শাহের।

দলীয় সূত্রে খবর, শিলিগুড়িতে একটি জনসভা করবেন অমিত। তার পর সেখানেই রাত কাটাবেন। পর দিন অর্থাৎ শুক্রবার সকালে কোচবিহারের তিনবিঘার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। সেখানে বিএসএফের অনুষ্ঠানে থাকতে পারেন তিনি। সেই অনুষ্ঠান শেষে ফের কলকাতার হোটেলে ফেরার কথা রয়েছে শাহের। হোটেলেই দু’টি সাংগঠনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। সেই বৈঠকে কারা হাজির থাকতে পারেন তার একটা তালিকাও নির্দিষ্ট করা হয়েছে দলের তরফে। বিজেপি সাংসদ, বিধায়ক, জেলা পরিষদ এবং বিভিন্ন পুরসভার জয়ী প্রার্থীরা এই বৈঠকে থাকতে পারেন। শাহের এই সফরে সাংগঠনিক বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ওই বৈঠক শেষে শুক্রবার সন্ধ্যায় ভিক্টোরিয়ায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির থাকার কথা শাহের। থাকার কথা রাজ্যপাল জগদীপ ধনখড়েরও। এই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করার কথা সৌরভ-জায়া ডোনা গঙ্গোপাধ্যায়।

যদিও শাহি সফর নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত করে কিছু বলতে পারছেন না সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষরা। তবে বিজেপি সূত্রের খবর, পূর্ব নির্ধারিত সূচি মতো ৪ মে রাতে কলকাতায় আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি কলকাতায় আসবেন ৫ মে সকালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE