Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Newtown

আকাশ কে? হন্যে পুলিশ

আকাশ পাল নামে রামপুরার এক যুবকের নামে নেওয়া সিম কার্ড ব্যবহার করেছিল দুষ্কৃতীরা।

এখানেই হয়েছিল শুটআউট।

এখানেই হয়েছিল শুটআউট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পিংলা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ০৬:৩১
Share: Save:

নিউ টাউনের আবাসনে শুটআউটে জুড়ে গিয়েছিল পিংলার নাম। তদন্তে উঠে এসেছিল, পশ্চিম মেদিনীপুরের এই এলাকার এক যুবকের সিম কার্ড ব্যবহার করেছিল পঞ্জাবের গ্যাংস্টারেরা। তবে আকাশ পাল নামে ওই যুবকের হদিশ পিংলায় পাওয়া যায়নি বলেই জানাচ্ছে পুলিশ।

শোনা গিয়েছিল, আকাশ পাল নামে রামপুরার এক যুবকের নামে নেওয়া সিম কার্ড ব্যবহার করেছিল দুষ্কৃতীরা। আকাশের বাবার নাম ভুবন পাল বলেও বৈদ্যুতিন এক সংবাদমাধ্যমে প্রচারিত হয় বৃহস্পতিবার রাতে। শুক্রবার সকাল থেকেই আকাশ ও ভুবনের খোঁজ পড়ে। বেলায় এলাকায় যান ডেবরার এসডিপিও দীপাঞ্জন ভট্টাচার্য। পুলিশের দাবি, প্রাথমিক ভাবে খটকা লেগেছিল এলাকার নাম নিয়ে। কারণ ঠিকানা পিংলার পশ্চিম রামপুরা বলে যে তথ্য এসেছিল তা ভুল। পিংলায় পশ্চিম রামপুরা নেই। রয়েছে শুধু রামপুরা। পুলিশ সেই রামপুরারই আনাচ-কানাচ চষে ফেলে। পরীক্ষা করা হয় ভোটার তালিকাও। তবে ওই নামের কাউকে পাওয়া যায়নি।

খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার রানা মুখোপাধ্যায় বলেন, “আমরা বিভাগীয় সূত্রে না পেলেও নানা মাধ্যমে তথ্য পেয়ে স্বতঃপ্রণোদিত হয়ে খোঁজ করেছিলাম। কিন্তু আকাশ পাল বা ভুবন পালের অস্তিত্ব পিংলার রামপুরা গ্রামে পাওয়া যায়নি।” স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য কল্পনা রানাও বলছেন, “বিষয়টি জেনে শিউরে উঠেছিলাম। মনে হচ্ছিল এতবড় অপরাধের সঙ্গে আমাদের গ্রামের নাম জড়িয়ে গেল! সকাল থেকে তাই আকাশ ও ভুবন পালের খোঁজ করেছি। কিন্তু আমাদের গ্রামে এই নামে কেউ নেই।”

পুলিশের একটি সূত্র বলছে, জানা যাচ্ছে ১৭মে-র পরে ওই সিমকার্ড কেনা হয়। নিয়মমতো সিম-কার্ড কেনার সময় যাঁর আধার কার্ড তাঁকে মোবাইল পরিষেবাদানকারী সংস্থার এজেন্টের সামনে হাজির থাকতে হয়। এজেন্টই তাঁর ছবি তোলেন। আধার কার্ডের সঙ্গে ছবি মিললে তবেই মেলে সিম। ফলে, এ ক্ষেত্রে ভুয়ো নাম-ঠিকানা ব্যবহার করে আধার কার্ড তৈরি হয়েছে বলেই অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Newtown Shootout
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE