Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Flight

কলকাতা থেকে রওনা হতেই মহিলা যাত্রীর সঙ্গে অভব্যতার অভিযোগ! কী বলল বিমান সংস্থা?

কলকাতা থেকে রওনা হওয়ার কিছু ক্ষণ পরেই এক মহিলা অভিযোগ করেন, পাশের আসনে বসা এক পুরুষ যাত্রী তাঁর সঙ্গে অভব্য আচরণ করছেন। সেই নিয়ে তাঁদের মধ্যে কথা কাটাকাটিও শুরু হয়।

Woman Passenger Alleges Inappropriate Behaviour By Co-Flyer  On Flight from Kolkata

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৫
Share: Save:

কলকাতা থেকে বাগডোগরার উদ্দেশে রওনা দিয়েছিল বিমান। মাঝ আকাশে বিমানের ভিতরে এক সহযাত্রীর বিরুদ্ধে অভব্যতার অভিযোগ তুলে সরব হলেন এক মহিলা যাত্রী।

ঘটনাটি ঘটেছিল গত ৩১ জানুয়ারি। তবে তা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। কলকাতা থেকে বাগডোগরা যাচ্ছিল বিমানটি। সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, রওনা হওয়ার কিছু ক্ষণ পরেই এক মহিলা অভিযোগ করেন, তাঁর পাশের আসনে বসা এক পুরুষ যাত্রী তাঁর সঙ্গে অভব্য আচরণ করছেন। সেই নিয়ে তাঁদের মধ্যে কথা কাটাকাটিও শুরু হয়। বিমান সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পরেই বিমানকর্মীরা অভিযুক্তের আসন বদলে দেন। বাকি সময়টা এই নিয়ে আর কোনও ঝামেলা হয়নি।

তবে এই ঘটনায় পুলিশের কাছে কোনও লিখিত অভিযোগ দায়ের করেননি ওই মহিলা। বিমান সংস্থা জানিয়েছে, বাগডোগরা বিমানবন্দরে অবতরণের পর উভয় যাত্রীর কথা শুনে তাঁদের সাহায্য করার চেষ্টা করেন বিমানকর্মীরা। নিরাপত্তাকর্মীরা দু’জনকেই সঙ্গে করে সিআইএসএফ আধিকারিকদের কাছে নিয়ে যান। মহিলা অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছিলেন বিমান সংস্থার কাছে। অভিযুক্ত যাত্রী প্রাথমিক ভাবে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করলেও শেষ পর্যন্ত সিআইএসএফ আধিকারিকদের উপস্থিতিতে ক্ষমা চেয়ে নেন। তার পরেই ওই মহিলা যাত্রী কোনও লিখিত অভিযোগ দায়ের না করেই বিমানবন্দর ছেড়ে চলে যান বলে জানা গিয়েছে।

বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, পুরো সময়টাই তাদের ‘কেবিন ক্রু’রা সক্রিয় ভাবে ওই মহিলা যাত্রীকে সাহায্য করেছে এবং তাঁর স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তা সুনিশ্চিত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight Kolkata Airport bagdogra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE