Advertisement
১৮ এপ্রিল ২০২৪
imran khan

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে চেন্নাই বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ০৭:০৪
Share: Save:

পাকিস্তানের সুপ্রিম কোর্টের নির্দেশে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হচ্ছে ইমরান খানকে। আজ, শনিবার ভারতীয় সময় বেলা ১১টার মধ্যে শুরু হবে পাক ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি

শুক্রবার ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ক্রামতোর্স্কের একটি রেল স্টেশনে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। ওই হামলায় অন্তত ৩৯ জন নিহত হয়েছেন। আহত প্রায় ১০০ জন। মৃতদের মধ্যে চার জন শিশুও রয়েছে। তবে রাশিয়া এই হামলার কথা অস্বীকার করেছে। কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে ফের যুদ্ধ পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

বগটুই ও ঝালদা হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত

শুক্রবার ঝালদা-কাণ্ডে ক্লোজ হওয়া পাঁচ পুলিশকর্মীকে সঙ্গে নিয়ে তপন কান্দু খুনের ঘটনাস্থল পরিদর্শন করলেন সিবিআইয়ের ডিআইজি অখিলেশ সিংহ। এই নিয়ে দ্বিতীয় বার ঘটনাস্থলে গেলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। আজ ওই তদন্তের পাশাপাশি বগটুইয়ের দিকেও নজর থাকবে।

অনুব্রত মণ্ডল এবং সিবিআই

হাসপাতালেই ভর্তি রয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁকে এখনও জিজ্ঞাসাবাদের কাজ শুরু করতে পারেনি সিবিআই। ফলে আজ তারা কোনও অবস্থান নেয় কিনা সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দুই কেন্দ্রের উপনির্বাচন

একেবারে শেষ পর্যায়ে আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচার চলছে। আজ দুপুর ২টো থেকে আসানসোলে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিন্‌হার সমর্থনে রোড শো করার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

রাজ্যের কোভিড পরিস্থিতি

শুক্রবার রাজ্যে কমল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। রয়েছে পঞ্চাশেরও নীচে। পাশাপাশি কমল দৈনিক সংক্রমণের হারও। সেই সঙ্গে রাজ্যে আরও কিছুটা কমল সক্রিয় রোগীর সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোনও কোভিড রোগীর মৃত্যুর হয়নি। এমন অবস্থায় আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএল-এ চেন্নাই বনাম হায়দরাবাদের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি শুরু হবে। এ ছাড়া সন্ধ্যা ৭টায় রয়েছে বেঙ্গালুরু ও মুম্বইয়ের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan pakistan Rampurhat SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE