Advertisement
১৯ মে ২০২৪
Gold Mine

চিনে সোনার খনির ছাদ ধসে চাপা পড়ল ৪০ জন শ্রমিক, উদ্ধার ২২

চিনের সরকারি সংবাদপত্র জিনহুয়ার প্রতিবেদন অনুযায়ী, কাজাখস্তানলাগোয়া একটি সোনার খনিতে শনিবার কাজ করছিলেন ৪০ জন শ্রমিক। তখনই এই দুর্ঘটনা ঘটে।

আটকে থাকা শ্রমিকদের উদ্ধারের কাজ চলছে। ফাইল চিত্র।

আটকে থাকা শ্রমিকদের উদ্ধারের কাজ চলছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৪:৩৯
Share: Save:

খনিতে কাজ করার সময় হঠাৎই হুড়মুড়িয়ে নেমে এসেছিল ছাদ। আর তাতেই চাপা পড়ে যান ৪০ জন শ্রমিক। ঘটনাটি ঘটেছে চিনের জিনজিয়াং প্রদেশে।

চিনের সরকারি সংবাদপত্র জিনহুয়ার প্রতিবেদন অনুযায়ী, কাজাখস্তানলাগোয়া একটি সোনার খনিতে শনিবার কাজ করছিলেন ৪০ জন শ্রমিক। তখনই এই দুর্ঘটনা ঘটে। ২২ জনকে তৎপরতার সঙ্গে উদ্ধার করা গেলেও বাকি ১৮ জন খনির নীচে চাপা পড়ে রয়েছেন বলে সরকারি সংবাদপত্রে জানানো হয়েছে। আটকে থাকা শ্রমিকদের উদ্ধারের কাজ চলছে জোরকদমে।

শনিবার দুর্ঘটনার পর অনেকটা সময় পেরিয়ে গিয়েছে। ফলে সময় যত গড়াচ্ছে, আটকে থাকা শ্রমিকদের নিয়ে উদ্বেগ ততই বাড়ছে বলে খনির দায়িত্বে থাকা এক আধিকারিক জানিয়েছেন। এই প্রথম নয়, এর আগেও গত সেপ্টেম্বরে উত্তর-পশ্চিম চিনের কিংঘাইয়ে একটি কয়লাখনিতে আটকে পড়েছিলেন ১৯ জন শ্রমিক। পরে তাঁদের দেহ উদ্ধার হয়। ২০২১ সালের ডিসেম্বরেও শাংসি প্রদেশের একটি খনি প্লাবিত হওয়ায় দুই শ্রমিকের মৃত্যু হয়েছিল।

তবে জিংজিয়াং প্রদেশের এই সোনার খনিতে কী কারণে ছাদ ধসে পড়ল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে স্থানীয় প্রশাসন দাবি করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Mine China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE