Advertisement
২৬ এপ্রিল ২০২৪
plane accident

Fire in plane: রানওয়েতে পিছলে গেল যাত্রিবোঝাই চিনা বিমান, দাউদাউ করে জ্বলতে শুরু করল মুহূর্তেই

বৃহস্পতিবার চিনের একটি আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী নিয়ে আকাশে ওড়ার মুহূর্তেই ঘটে দুর্ঘটনাটি। চাকা পিছলে রানওয়ে ছেড়ে এগিয়ে যায় বিমানটি।

চিনা বিমানবন্দরের দৃশ্যটি নেওয়া হয়েছে সিসিটিভি ফুটেজ থেকে।

চিনা বিমানবন্দরের দৃশ্যটি নেওয়া হয়েছে সিসিটিভি ফুটেজ থেকে। ছবি : টুইটার।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৯:৪৬
Share: Save:

যাত্রী নিয়ে আকাশে ওড়ার আগেই রানওয়েতে পিছলে গেল একটি বিমান। প্রায় সঙ্গেসঙ্গেই তাতে আগুনও ধরে যায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। চিনের আন্তর্জাতিক বিমান বন্দরের এই ঘটনায় যদিও বিমানের যাত্রীদের গায়ে আঁচড়ও লাগেনি। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি থেকে নিরাপদেই বেঁচে ফিরেছেন তাঁরা।

চিনের শং কিং আন্তর্জাতিক বিমানবন্দরের ঘটনা। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি একটি তিব্বতী বিমান সংস্থার। বৃহস্পতিবার সকালে চালক-সহ ১১৩ জন আরোহীকে নিয়ে ওড়ার চেষ্টা করে বিমানটি। রানওয়ে ধরে ছোটার সময় হঠাৎ পিছলে যায় বিমানের চাকা। তাতেই প্রবল গতিতে এগতে থাকা বিমানটি রানওয়ে ছাড়িয়ে অনেকটা এগিয়ে যায়। যাত্রী নিয়ে শেষ পর্যন্ত আর উড়তে পারেনি বিমানটি।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে রানওয়েতেই বিমানটিতে আগুন লেগে যায়। বিমানের সামনে দিকে আগুন লাগে। তারপর তা ধীরে ধীরে ছড়িয়ে পড়তে থাকে বিমানটির পিছন দিকেও। দূর থেকে বিমানটিকে কালো ধোঁয়ায় ঢেকে যেতে দেখা যায়। যদিও পরে চিনের ওই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রীদের প্রত্যেককেই নিরাপদে বিমান থেকে বের করে আনা গিয়েছে। সামান্য আঘাত পেয়েছেন কয়েকজন। তবে এর বেশি কোনওরকম ক্ষতি হয়নি যাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

plane accident China Tibet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE