Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

মাঝ আকাশে বিমানসেবিকাদের কাছে অদ্ভুত আবদার পুরুষ যাত্রীর

বিমানে মাঝেমধ্যেই যাত্রীদের অদ্ভুত সব আবদার সামলাতেই হয় বিমানকর্মীদের। কিন্তু সম্প্রতি চলন্ত বিমানে যে ধরনের আবদার করে বসলেন এক পুরুষ যাত্র

সংবাদ সংস্থা
২৩ জানুয়ারি ২০১৯ ১৬:৪৫
ছবি: ফেসবুক

ছবি: ফেসবুক

বিমানে মাঝেমধ্যেই যাত্রীদের অদ্ভুত সব আবদার সামলাতেই হয় বিমানকর্মীদের। কিন্তু সম্প্রতি চলন্ত বিমানে যে ধরনের আবদার করে বসলেন এক পুরুষ যাত্রী, তা সামলাতে রীতিমতো নাকাল হতে হলো বিমান কর্মীদের।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে তাইওয়ানগামী তাইওয়ানিজ এয়ারওয়েজের বিমানকর্মীরা অভিযোগ জানিয়েছেন এক ব্যক্তির বিরুদ্ধে। সেই ব্যক্তি চলন্ত বিমানের মধ্যেই মহিলা কর্মীদের সঙ্গে অভব্যতা করেন বলে অভিযোগ। বিমানের মহিলা কর্মীদের কাছে শৌচকর্ম করবার পর তার পশ্চাদ্দেশ ধুয়ে দেওয়ার আবদার জুড়ে বসেন তিনি। জেফ লিন নামক আর এক বিমানযাত্রী সম্পূর্ণ ঘটনার উল্লেখ করে একটি পোস্ট করেছেন ফেসবুকে।

ওই ব্যক্তির ফেসবুক পোস্ট থেকে জানা যায় যে, সম্প্রতি লস অ্যাঞ্জেলেস থেকে তাইওয়ানে আসার সেই বিমানে একজন যাত্রী তার শারীরিক অবস্থার দোহাই দিয়ে বিমানের কর্মীদের অনুরোধ করেন তাকে বিমানের টয়লেট অবধি পৌঁছে দেওয়ার জন্য। তার অনুরোধ মেনে বিমানসেবিকারা যখন তাকে টয়লেটে পৌঁছে দেন, তখন তিনি আরও আব্দার জুড়ে বসেন যে, তার নিম্নাঙ্গের পোশাক অনাবৃত করে দিতে হবে। এমনকি তার অন্তর্বাস খুলে দেওয়ারও আর্জি জানান তিনি। ওই ব্যক্তির স্থূলতা দেখে তাকে অসহায় মনে করে এইটুকু সাহায্য তাকে করতে রাজি হয়েছিলেন বিমানসেবিকারা। বিমানের মহিলা কর্মীদের কাছে তিনি জানান যে তার শৌচকর্ম হয়ে গেছে, এ বার তাঁর পশ্চাৎদেশ পরিষ্কার করে দিতে হবে!

Advertisement

প্রাথমিক ভাবে বিমানের মহিলা কর্মীরা এতে রাজি হননি। বরং কোন পুরুষ সহকর্মীকে ডেকে ওই ব্যক্তিকে সাহায্য করার কথা জানানো হয়। কিন্তু তা শুনে বেঁকে বসেন ওই যাত্রী। তিনি গোঁ ধরে থাকেন যে, বিমানের মহিলা কর্মীদেরকেই এই কাজটি করতে হবে। বিমান কর্তৃপক্ষের কাছে তাঁদের বিরুদ্ধে অভিযোগ জানানোর কথাও বলেন তিনি। বাধ্য হয়ে বিমানসেবিকাদেরই ওই কাজটি করতে হয়।

আরও পড়ুন: তিন বছর বয়সে পা হারিয়েও, বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবলের তারকা এই তরুণী

কিন্তু এই ঘটনার পরে ক্ষুব্ধ বিমান সেবিকারা রীতিমতো সাংবাদিক বৈঠক করে পুরো ঘটনাটি জানান। এমনকি ওই ব্যক্তিকে সাহায্য করার সময় তিনি রীতিমতো যৌনগন্ধী শব্দ করছিলেন বলেও অভিযোগ জানান তাঁরা। তাতেই নড়েচড়ে বসে বিমান কর্তৃপক্ষ। বিমানসেবিকারা জানান যে, ওই ব্যক্তির কোনও রকম সাহায্যেরই দরকার ছিল না। তা হলে পুরুষ কর্মীদের থেকে সাহায্য নিতে নারাজ হতেন না তিনি। বিমান কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এর পর থেকে এ রকম ঘটনা ঘটলে তাঁদের কর্মীদের সব রকম ভাবে সহায়তা করবেন তাঁরা। যদিও ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও রকম পদক্ষেপ করা হবে কিনা, তা স্পষ্ট করে বলা হয়নি।

আরও পড়ুন: স্ত্রীকে ৫৫ হাজার গাউন কেন কিনে দিলেন এই ব্যক্তি!

আরও পড়ুন

Advertisement