Advertisement
০৩ মে ২০২৪
Imprisonment In Bangladesh

দেড় বছর বাংলাদেশের জেলে, ফিরল রুহিদাস 

ত্রিপুরার ঊনকোটি জেলার পুলিশ জানিয়েছে, প্রায় দেড় বছর আগে মার উপরে রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যায় কৈলাসহরের গোবিন্দপুর এলাকার বাসিন্দা দুলাল ও প্রমীলা সরকারের ছেলে রুহিদাস।

An image of the youth

রুহিদাস সরকার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ০৭:১০
Share: Save:

মায়ের উপরে রাগ করে বাড়ি থেকে বেরিয়েছিল সতেরো বছরের রুহিদাস সরকার। আর বাড়ি ফেরেনি। দেড় বছর বাংলাদেশের জেলে কাটানোর পরে গত কাল দেশে ফিরেছে সে। বাংলাদেশের জেলেই সাবালক হয়েছে ত্রিপুরার ঊনকোটি জেলার এই বাসিন্দা। গত কাল বাংলাদেশ বর্ডার গার্ডস তাকে বিএসএফের হাতে তুলে দিয়েছে।

ত্রিপুরার ঊনকোটি জেলার পুলিশ জানিয়েছে, প্রায় দেড় বছর আগে মার উপরে রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যায় কৈলাসহরের গোবিন্দপুর এলাকার বাসিন্দা দুলাল ও প্রমীলা সরকারের ছেলে রুহিদাস। তার আর কোনও খোঁজ না পেয়ে পুলিশে খবর দেন দুলাল। তিনি জানিয়েছেন, বাংলাদেশের মৌলভিবাজার জেলার সমাজকর্মী মহম্মদ আজাদ মিয়াঁ সম্প্রতি জানতে পারেন রুহিদাস মৌলভিবাজার জেলে আছে। তিনি ত্রিপুরায় এসে সরকার পরিবারের কাছ থেকে রুহিদাস সম্পর্কিত সব নথিপত্র নিয়ে যান। তাঁর ও বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী বিভূতি তরফদারের উদ্যোগে রুহিদাসকে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়। অবশেষে উচ্চ আদালতের নির্দেশে রুহিদাস বাড়ি ফিরেছে। বাড়ি থেকে বেরোনোর পরে সে ভুল করে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে চলে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Imprisonment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE