Advertisement
২৬ জুন ২০২৪
Amazon Layoff

আবার ছাঁটাই অ্যামাজ়নে, চাকরি খোয়াতে চলেছেন ন’হাজারেরও বেশি কর্মী

আবার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করল অ্যামাজ়ন। সোমবার কর্মী সঙ্কোচনের কথা ঘোষণা করেছেন সংস্থার সিইও।

An image of Amazon Office

চলতি বছরে দ্বিতীয় বার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করল অ্যামাজ়ন। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২৩:১৯
Share: Save:

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মী ছাঁটাই অব্যাহত। আবার কর্মী সঙ্কোচনের পথে হাঁটল অ্যামাজ়ন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে আরও ৯ হাজারেরও বেশি কর্মীকে ছাঁটাই করা হবে। সোমবার এই কথা ঘোষণা করেছেন সংস্থার সিইও অ্যান্ডি জেসি।

এই নিয়ে চলতি বছরে দ্বিতীয় বার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করল অ্যামাজ়ন। গত জানুয়ারি মাসে ১৮ হাজারের বেশি কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিল ওই সংস্থা। এর জেরে চাকরি হারান অ্যামাজ়নের বহু কর্মী।

বিগত কয়েক মাসে কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে একাধিক তথ্য প্রযুক্তি সংস্থা। কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে ডেল। বিশ্ব জুড়ে প্রায় ৬ হাজার ৬৫০ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে আমেরিকার টেক্সাসের এই বহুজাতিক সংস্থা। ডেলের মতো কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে অন্য তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিও। গত নভেম্বরে ৬ হাজার কর্মীকে ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছে এইচপি ইনকর্পোরেশন। সিসকো সিস্টেমস ইনকর্পোরেশন এবং ইন্টারন্যাশনাল বিজ়নেস মেশিনস কর্পোরেশনও প্রায় ৪ হাজার কর্মীকে ছাঁটায়ের কথা জানিয়েছে। কর্মী ছাঁটাই করা হয়েছে গুগলের মূল সংস্থা অ্যালফাবেটে। একসঙ্গে ১২ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছেন গুগল সংস্থার সিইও সুন্দর পিচাই। অতীতে ফেসবুক, টুইটারও একই পথ অনুসরণ করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amazon Mass Layoff
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE