Advertisement
১২ জুন ২০২৪
Imran Khan

গ্রেফতার হতে চলেছেন ইমরান খান? লাহোরে বাড়ি ঘিরে ফেলল বিশাল পুলিশবাহিনী

আদালতের সমন পেয়েও না আসায় সোমবার ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম আগামী ২১ মার্চের মধ্যে ইমরানকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন।

Arrest of Imran Khan soon? Police surrounded the Lahore house of former Pakistan Prime Minister

পাক পঞ্জাবের পুলিশবাহিনী ঘিরল প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরানের বাড়ি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৭:৩১
Share: Save:

জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির পরেই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের সক্রিয়তা শুরু হল। মঙ্গলবার বিকেলে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধানের লাহোরের বাড়ি ঘিরে ফেলেছে বিশাল পুলিশবাহিনী। বন্ধ করে দেওয়া হয়েছে বাড়ির আশপাশের সমস্ত রাস্তা।

জামান পার্কে ইমরানের বাড়ির সামনে অবস্থানে বসা পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষও শুরু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমের দাবি। জমায়েত হঠাতে লাঠির পাশাপাশি কাঁদানে গ্য়াসও ব্য়বহার করেছে পুলিশ।

পাক সংবাদমাধ্যমের একাংশ জানাচ্ছে, ইমরান বাড়িতেই রয়েছেন। প্রসঙ্গত, এক মহিলা বিচারক এবং দুই পুলিশ আধিকারিককে হুমকি দেওয়ার অভিযোগে প্রাক্তন পাক ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে সোমবার জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম। তিনি ইমরানকে গ্রেফতারের সময়সীমা দিয়েছিলেন ২১ মার্চ।

অন্য দিকে, তোষাখানা মামলার শুনানিতে হাজির না হওয়ায় গত মঙ্গলবারই অতিরিক্ত দায়রা বিচারক জাফর ইকবাল ইমরানের বিরুদ্ধে পৃথক গ্রেফতারি পরোয়ানা জারি করে। তাতে ১৮ মার্চের মধ্যে প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছিল পুলিশকে। কিন্তু পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে বাড়তি সময় দিতে রাজি নয় পুলিশ।

গত ৫ মার্চ তোষাখানা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরেও ইমরানকে ধরতে তাঁর লাহোরের বাড়িতে পুলিশি অভিযান হয়েছিল। কিন্তু তাঁর নাগাল পাওয়া যায়নি। পরে হাই কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছিল। তোষাখানা মামলার শুনানির দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জেবা চৌধুরীকে হুমকি দেওয়ার অভিযোগেই মামলা রুজু হয়েছিল ইমরানের বিরুদ্ধে।

গত বৃহস্পিতবার সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে ইমরানের বিরুদ্ধে কোয়েটা নগর এবং দায়রা আদালতের বিচারক জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। কিন্তু শুক্রবার বালুচিস্তান হাই কোর্ট ওই নির্দেশের উপর স্থগিতাদেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE