Advertisement
২৬ এপ্রিল ২০২৪
corona

Covid Outbreaks: আবার বাড়ছে করোনা, ভারত-সহ ১৬ দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল সৌদি আরব

ভারত-সহ অন্যান্য দেশে করোনা পরিস্থিতির দিকে নজর রেখে আগে থেকেই সতর্ক সৌদি আরব। নাগরিকদের বিদেশে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করল তারা।

করোনার জন্য যাতায়াতে নিষেধাজ্ঞা জারি।

করোনার জন্য যাতায়াতে নিষেধাজ্ঞা জারি। প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ০৯:১১
Share: Save:

গত কয়েক দিন ধরে ভারতে ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। এই পরিস্থিতিতে এ দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল সৌদি আরব। শুধু ভারতই নয়, মোট ১৬টি দেশে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে তারা।

ভারত ছাড়া লেবানন, সিরিয়া, তুরস্ক, ইরান, আফগানিস্তান, ইয়েমেন, সোমালিয়া, ইথিয়োপিয়া, কঙ্গো প্রজাতন্ত্র, লিবিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, আর্মেনিয়া, বেলারুশ এবং ভেনেজুয়েলায় আপাতত যাতায়াত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রক একটি বিবৃতিতে জানিয়েছে, এখনও পর্যন্ত নতুন করে সংক্রমণ সে ভাবে ছড়ায়নি। কিন্তু বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির দিকে নজর রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে সৌদি আরবে এখনও মাঙ্কি পক্সে আক্রান্ত কারও খোঁজ মেলেনি বলে জানিয়েছে সেখানকার প্রশাসন। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়িয়ে পড়া মাঙ্কি পক্সে আক্রান্ত হচ্ছেন ইউরোপ এবং আমেরিকার বাসিন্দারা। এই অবস্থায় সমস্ত দেশকে সতর্কবার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। তাদের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত মোট ১২টি দেশে ৯২ জন মাঙ্কি পক্সে আক্রান্ত হয়েছেন। তবে এতে মৃত্যুর কোনও খবর পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

corona COVID-19 Saudi Arabia India Traveling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE