Advertisement
০৩ মে ২০২৪
Terrorist Attack In Pakistan

ভোটের দিনও জঙ্গি হামলা পাকিস্তানে! দুই বিস্ফোরণে হত তিন, খবর স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে

নির্বাচনের আগের দিন, বুধবারই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছিল বালুচিস্তান। এই ঘটনায় মৃত্যু হয় অন্তত ৩০ জনের। ওই দিন এক নির্দল প্রার্থীর দফতরকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়।

Blasts shake Pakistan’s two provinces on election, three people dead

বিস্ফোরণস্থলের ছবি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১২
Share: Save:

ভোটের দিনও সন্ত্রাসবাদী হামলায় তিন জনের মৃত্যু হল পাকিস্তানে। বৃহস্পতিবার সে দেশে ভোট চলার মধ্যেই পাকিস্তানের বালুচিস্তান এবং খাইবার পাখতুনখোয়া প্রদেশে দু’টি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, এই দুই জঙ্গি হামলায় মোট তিন জন প্রাণ হারিয়েছেন। বালুচিস্তানে নিহত হয়েছেন দুই নিরাপত্তা আধিকারিক, আহত হয়েছেন অন্তত ৯ জন। অন্য দিকে, খাইবার পাখতুনখোয়া প্রদেশে নিহত হয়েছেন এক পুলিশকর্মী। তবে এই দুই হামলার নেপথ্যে কারা রয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

নির্বাচনের আগের দিন, বুধবারই জোড়া বিস্ফোরণে কেঁপে উঠেছিল বালুচিস্তানের পিশিন জেলা। এই ঘটনায় মৃত্যু হয় অন্তত ৩০ জনের। ওই দিন এক নির্দল প্রার্থীর দফতরকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়। পর পর দু’বার বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে বালুচিস্তান। প্রথম হামলাতেই অন্তত ১৫ জনের মৃত্যু হয়। জখম হন ৩০-এর বেশি। তার কিছু ক্ষণ পরে আরও একটি হামলার খবর পাওয়া যায় সেই বালুচিস্তানেই। দ্বিতীয় হামলার স্থান কিল্লা সইফুল্লা জেলার জামিয়াত উলেমা-ই-ইসলাম ফজ়লের দফতরের সামনে। উভয় হামলার ক্ষেত্রেই লক্ষ্য ছিল নির্বাচনী প্রার্থীদের দফতর।

পিশিনে এনএ-২৬৫ আসনে লড়ছেন নির্দল প্রার্থী আসফান্দ ইয়ার খান কাকর। তাঁর দফতরের ঠিক সামনে আত্মঘাতী বিস্ফোরণ করা হয়। অন্তত ৪০ জন জখম হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আহতেরা বেশিরভাগই আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। কাকর জানান, তাঁর দফতরের বাইরে দাঁড়ানো একটি মোটরসাইকেল থেকে বিস্ফোরণটি হয়। তাঁর দলের আট কর্মী ঘটনাস্থলেই শহিদ হয়েছেন। ওই সময়ে দফতরে পোলিং এজেন্টের নাম চূড়ান্ত করা হচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE