Advertisement
১৮ মে ২০২৪
Viral

বিমানবন্দরে যেন জনসুনামি! ভিড়ে যাত্রীদের হুড়োহুড়ি, উড়ল না উড়ান, চরম বিশৃঙ্খলা

বিমানবন্দরে যাওয়া যাত্রীদের মধ্যে কেউ কেউ দাবি করেছেন, সেখানে ছয়টি ‘সিকিউরিটি লেন’ বন্ধ ছিল। যার জেরেই ভিড় বেড়ে যায়।

বিমানবন্দরে জনজোয়ার।

বিমানবন্দরে জনজোয়ার। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৫:২৫
Share: Save:

কাতারে কাতারে লোক। ভিড়ে ভিড়াক্কার অবস্থা। হঠাৎ কী হল! বিমানবন্দরে জনস্রোত দেখে এমন প্রশ্নই কয়েক মুহূর্তে দানা বেঁধেছিল যাত্রীদের মধ্যে। টার্মিনালের বাইরে লম্বা লাইন। আর এর জেরে শুক্রবার সকালে চরম বিশৃঙ্খলা ছড়াল ব্রিটেনের ব্রিস্টল বিমানবন্দরে।

বিমানবন্দর থেকে উড়ানে ওঠার আগে নিরাপত্তা বলয় থাকে। তা পার করেই যেতে হয় যাত্রীদের। কিন্তু সেই নিরাপত্তা বলয়ের সামনে দীর্ঘ ক্ষণ ধরে লম্বা লাইনে চরম ভোগান্তির শিকার হলেন যাত্রীরা। কেউ চেঁচামেচি শুরু করলেন, আবার বিমান ছেড়ে যাবে, এই আশঙ্কায় রীতিমতো কান্নাকাটি শুরু করে দিলেন। বিমানবন্দরে যাওয়া যাত্রীদের মধ্যে কেউ কেউ দাবি করেছেন, সেখানে ছয়টি ‘সিকিউরিটি লেন’ বন্ধ ছিল। যার জেরেই ভিড় বেড়ে যায়।

যাত্রীদের একাংশের অভিযোগ, অব্যবস্থা নিয়ে আগাম কিছু জানাননি বিমানবন্দর কর্তৃপক্ষ। এমনকি, এই বিশৃঙ্খল পরিস্থিতিতে কোনও রকম যোগাযোগ করাও হয়নি বলে তাঁদের দাবি। বিমানবন্দরের এই অবস্থা দেখে ‘ইজিজেট’ সংস্থা তাদের বিমান ছাড়তে দেরি করে। যাতে ভিড়ে আটকে থাকা যাত্রীরা সেই বিমানে উঠতে পারেন। বিবিসি সূত্রে খবর, কয়েকটি বিমান বাতিল করা হয়।

কিন্তু এমন বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হল? সংবাদ সংস্থা জানাচ্ছে, ওই দিন নিরাপত্তাকর্মীরা কম সংখ্যায় ছিলেন। সে কারণেই এমন পরিস্থিতি তৈরি হয়। পরে ব্রিস্টল বিমানবন্দরে এক মুখপাত্রও জানান যে, সে দিন কম কর্মী নিয়েই কাজ করা হচ্ছিল। তাই এই সমস্যা হয়। এ জন্য যাত্রী সাধারণের কাছে ক্ষমাও চেয়েছেন তাঁরা। পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE