Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Flood

জলে ডুবে গিয়েছে অর্ধেক, সেই অবস্থাতেই যাত্রী নিয়ে এগিয়ে চলল বাস, ভিডিয়ো ভাইরাল

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর অনেকেই নানা রকম মন্তব্য করেছেন। কেউ কেউ চালকের সাহসিকতার প্রশংসা করেছেন। অনেকে আবার চালকের সমালোচনাও করেছেন।

Bus runs through flooded road in Auckland

জলের মধ্যে তরতরিয়ে এগিয়ে চলেছে বাস। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
অকল্যান্ড শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৩
Share: Save:

গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে নিউ জ়িল্যান্ডের অকল্যান্ডে। চার দিকে শুধু জল আর জল। কোথাও এক মানুষ সমান, কোথাও আবার কোমর সমান জল। কোনটা রাস্তা বুঝে ওঠা দায়। ভয়াবহ পরিস্থিতি সামলাতে হিমশিম প্রশাসন। কোথাও কোথাও বিপদসীমার উপর দিয়ে বইছে জল। ঘরবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিতে হয়েছে শহরের বহু বাসিন্দাকে।

সেই অকল্যান্ড শহর থেকেই একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, প্রায় দেড় মানুষ সমান জল বইছে রাস্তার উপর দিয়ে। রাস্তার পাশে দাঁড় করানো গাড়িগুলির শুধু ছাদগুলি জল থেকে উঁকি মারছে। ওটা নদী না রাস্তা বোঝাই যেত না, যদি না একটি বাস ওখান দিয়ে যেত! ভিডিয়োতে দেখা গেল, হঠাৎ জলের মধ্যে একটা ঢেউ সৃষ্টি হল। তার পরই দেখা গেল একটি যাত্রিবাহী বাস সেই জল কেটে এগিয়ে আসছে। বাসের অর্ধেকটা জলের নীচে ছিল। পরিস্থিতির কোনও তোয়াক্কা না করে সেই জলের মধ্যে দিয়েই বাসটিকে এগিয়ে নিয়ে গেলেন চালক। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর অনেকেই নানা রকম মন্তব্য করেছেন। কেউ কেউ চালকের সাহসিকতার প্রশংসা করেছেন। অনেকে আবার চালকের সমালোচনাও করেছেন। তাঁদের মন্তব্য, “এত জলের মধ্যে কী ভাবে ঝুঁকি নিতে পারলেন চালক? এতে যাত্রীদের জীবন বিপন্ন হতে পারত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flood New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE