Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Murder

নেপালে ‘লাইভ’ সম্প্রচারে চিনা ব্লগারকে বার বার ছুরি ‘প্রতিদ্বন্দ্বীর’, ধৃত সহনাগরিক

‘ফ্যাটি গোজ় টু আফ্রিকা’ নামে সমাজমাধ্যমে পরিচিত নাম গান সৌজিয়ং। রবিবার কাঠমান্ডুর ইন্দ্র চকের কাছে নেপালি খাবারদাবার নিয়ে একটি অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করছিলেন ২৯ বছরের এই ফুড ব্লগার।

অভিযোগ, কাঠমান্ডুর রাস্তায় ভিড়ভাট্টার মধ্যে ফুড ব্লগার গান সৌজিওং-কে ছুরি দিয়ে হামলা করেন তাঁর ‘প্রতিদ্বন্দ্বী’ ফেং ঝেংয়াং।

অভিযোগ, কাঠমান্ডুর রাস্তায় ভিড়ভাট্টার মধ্যে ফুড ব্লগার গান সৌজিওং-কে ছুরি দিয়ে হামলা করেন তাঁর ‘প্রতিদ্বন্দ্বী’ ফেং ঝেংয়াং। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাঠমান্ডু শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৫:০৯
Share: Save:

নেপালের স্ট্রিটফুড নিয়ে অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারের সময় ‘প্রতিদ্বন্দ্বী’র মারণ হামলায় খুন হলেন চিনের নামজাদা ব্লগার গান সৌজিওং। অভিযোগ, সৌজিওংয়ের ‘লাইভ’ অনুষ্ঠান চলাকালীন ক্যামেরার সামনেই তাঁর উপর চড়াও হয়ে বার বার ছুরি চালান চিনের আর এক নামজাদা ব্লগার ফেং ঝেংয়াং। এই হামলায় গুরুতর জখম গানকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যু হয় তাঁর। ওই ব্লগারকে খুনের অভিযোগে ফেং-কে গ্রেফতার করেছে পুলিশ। এই হামলায় আহত গানের বন্ধু লি চুজ়াং হাসপাতালে চিকিৎসাধীন।

সম্প্রতি চিনের সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ্যে এসেছে। পুলিশ জানিয়েছে, রবিবার কাঠমান্ডুর ইন্দ্রচকের কাছে একটি রাস্তায় নেপালি খাবার নিয়ে নিজের চ্যানেলে একটি অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করছিলেন ২৯ বছরের গান। ‘ফ্যাটি গোজ় টু আফ্রিকা’ নামে ফুড ব্লগার হিসাবে যিনি সমাজমাধ্যমে বেশ পরিচিত নাম। ওই অনুষ্ঠানের সময় তাঁর সঙ্গে ছিলেন ৩২ বছরের লি। অভিযোগ, ভিড়ভাট্টার মধ্যে আচমকাই গানের উপর ছুরি নিয়ে ঝাঁপিয়ে পড়েন ফেং। এর পর তাঁর বুকে-পেটে বার বার ছুরি চালাতে থাকেন। তাঁর হামলা থেকে রেহাই পাননি লি-ও।

গোটা ঘটনাই ক্যামেরাবন্দি হয়েছে। গানের ওই ‘লাইভ’ অনুষ্ঠান চলাকালীন আচমকাই চিৎকার-চেঁচামেচির আওয়াজ পান দর্শকেরা। ক্যামেরার মুখও তখন ঘুরে গিয়েছে অন্য দিকে। কিছু ক্ষণ পরে ক্যামেরা বন্ধ হয়ে যায়। পরে অন্য একটি ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, রাস্তায় আধশোয়া অবস্থায় পড়ে রয়েছেন রক্তাক্ত গান। বাঁ-হাত দিয়ে চেপে রেখেছেন পেটের ক্ষত। তাঁর বুক দিয়েও রক্ত ঝরছে। রাস্তায় পড়ে থাকা একটি মোবাইলের দিকে ইশারা করছেন। ওই অবস্থায় গানকে মান্দারিন ভাষায় গালিগালাজ করছেন ফেং। পুলিশের অনুমান, আহত অবস্থায় সাহায্যের জন্য মোবাইলের দিকে ইশারা করছিলেন গান।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গুরুতর আহত অবস্থায় গানকে ন্যাশনাল ট্রমা কেয়ারে ভর্তি করানো হয়েছিল। তবে হামলার সন্ধ্যায় সেখানে মারা যান তিনি। গানকে খুনের অভিযোগে ৩৭ বছরের চিনা নাগরিক ফেং-কে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder Chinese Food Blogger Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE