Advertisement
২৬ জুন ২০২৪
Disney

Colour Blind: ফ্যাকাসে দুনিয়া মুহূর্তে রঙিন! জাদু-চশমায় পূরণ হল আজন্ম বর্ণান্ধ বৃদ্ধের রং দেখার স্বপ্ন

ডিজনিল্যান্ড বেড়াতে গিয়ে জীবনের সেরা চমকটি পেলেন ৭৩ বছরের ওই বৃদ্ধ। এক চশমা গলিয়েই যে ফিরে আসবে জীবনে সব রং, তা দেখে অবাক তিনি!

ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৮ মে ২০২২ ১৫:৩৪
Share: Save:

জন্ম থেকেই তাঁর চোখে রং ধরা পড়ে না। সবই দেখেন সাদায়-কালোয়। কিন্তু আর পাঁচ জনের মতো ঝলমলে রং দেখার সাধ ছিল ষোলো আনা। কিন্তু সবার যে সব সাধপূরণ হয় না, তা জানতেন সত্তরোর্ধ্বও। সেই বৃদ্ধের জীবন বদলে গেল, এক চশমা চোখে গলিয়ে! জীবনে প্রথম বার রং দেখে আনন্দে আত্মহারা বৃদ্ধের চোখে জল। আনন্দাশ্রু।

ইনস্টাগ্রামের একটি পেজে সম্প্রতি শেয়ার করা হয়েছে এই সংক্রান্ত ভিডিয়োটি। সেখানে দেখা যাচ্ছে, পরিবারের সঙ্গে ডিজনিল্যান্ডে বেড়াতে এসেছেন এক বৃদ্ধ। সঙ্গে মেয়ে এবং নাতনি। সেই নাতনিই হাতে করে একটি গগলস নিয়ে এসে দাদুর হাতে দেন। বিরস মুখে সেই চশমা চোখে গলান বৃদ্ধ। মুহূর্তে বদলে যায় বৃদ্ধের চোখমুখ। আচমকাই চোখে পড়তে শুরু করে পৃথিবীর সমস্ত রং। আনন্দে আত্মহারা হয়ে বৃদ্ধ অস্ফুটে উচ্চারণ করেন, ‘‘ওয়াও!’’ জড়িয়ে ধরেন নাতনিকে। তখন দাদু-নাতনি— দু’জনের চোখেই জল। ৭৩ বছরের বৃদ্ধ যেন চশমা পরে ফিরে পেলেন তাঁর অদেখা যৌবন।
নেটমাধ্যমে এই ভিডিয়ো দেওয়ার সঙ্গে সঙ্গে তাতে লাইক, কমেন্টের বন্যা। জানা যাচ্ছে, ডিজনিতে ‘এনক্রোমা গ্লাস’ দেওয়া হয়েছিল। সেই গগলস পড়লে বর্ণান্ধরা সাধারণ মানুষের মতোই রং দেখতে পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Disney colour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE